বক্তব্য দিচ্ছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।
বক্তব্য দিচ্ছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। ছবি: রয়টার্স

ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বলেছেন, তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হতে চলেছেন। তিনি বলেন, ‘ভোটের সংখ্যায় এটি স্পষ্ট যে, আমরা নির্বাচনী দৌড়ে জিততে চলেছি।’

এএফপি ও রয়টার্সের খবরে জানা যায়, ডেলাওয়্যার অঙ্গরাজ্যের উইলমিংটনে স্থানীয় সময় শুক্রবার গভীর রাতে বক্তব্য দেন বাইডেন। সেখানে তিনি এসব কথা বলেন।

গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যগুলোতে দৌড়ে এগিয়ে যাচ্ছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ব্যবধান বাড়ছে তাঁর।

বিজ্ঞাপন

বাইডেনের এ বক্তব্যের উদ্দেশ্য ছিল বিজয় ঘোষণা করার। তবে টেলিভিশন চ্যানেল বা অন্য উৎসেও ভোটের ফলাফল নিয়ে পরিষ্কার কোনো চিত্র উঠে না আসায় বাইডেনকে তাঁর বক্তব্যের ধরন পাল্টাতে হয়।

আমি চাই প্রত্যেকে জানুক করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছি।
জো বাইডেন

বাইডেন বলেন, আমি চাই প্রত্যেকে জানুক করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আমরা পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছি। তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ, অর্থনৈতিক পরিস্থিতি, জলবায়ু পরিবর্তন ও জাতিগত বৈষম্য মোকাবিলা করতে মার্কিনরা তাঁকে ম্যান্ডেট দিয়েছে। মার্কিনরা এটা প্রমাণ করেছে যে , তারা দেশকে ঐক্যবদ্ধ দেখতে চায়।

বাইডেন বলেন, তিনি আশা করছেন আগামী শনিবার আবার মার্কিনদের উদ্দেশে বক্তব্য দিতে পারবেন।

পেনসিলভানিয়া, জর্জিয়া, অ্যারিজোনা ও নেভাদা অঙ্গরাজ্যে এগিয়ে আছেন বাইডেন। পরিস্থিতি রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়, ভোট গণনার চতুর্থ দিনে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন পেয়েছেন ২৫৩টি ইলেক্টোরাল ভোট। আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪ ইলেক্টোরাল ভোট। টেলিভিশন নেটওয়ার্কগুলো এখন পর্যন্ত জয়ী ঘোষণা না করায় ডেমোক্র্যাটরা কিছুটা হতাশ হয়ে পড়েছে।

সিএনএনের খবরে জানা যায়, পেনসিলভানিয়ায় প্রায় ২৭ হাজার ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন। এখানকার ২০টি ইলেক্টোরাল ভোটে জয় নিশ্চিত হলে বাইডেন জয়ের জন্য প্রয়োজন ২৭০টিরও বেশি ইলেক্টোরাল ভোট পাবেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0