কোভিড-১৯ মহামারি থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গে নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরসহ অন্যান্য বিমানবন্দর কোলাহলপূর্ণ হয়ে উঠেছে। নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরের চার নম্বর টার্মিনাল থেকে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ফ্লাইট পরিচালিত হয়। বাংলাদেশসহ এশিয়ার অন্যান্য দেশ এবং মধ্যপ্রাচ্যের যাত্রীদের বেশি যাতায়াত হয়ে থাকে চার নম্বর টার্মিনাল দিয়েই। এখনো করোনার স্বাস্থ্য সতর্কতা মেনে চলা হচ্ছে। যাত্রী ছাড়া অন্য কাউকে ভেতরের অপেক্ষমাণ এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

ডিজিটাল মার্কেট প্লেসের শুল্ক মুক্ত কেনাকাটার অংশ হিসেবে চার নম্বর টার্মিনাল দিয়ে যাতায়াতকারী যাত্রীরা যাত্রা শুরুর আগেই ঘরে বসে কেনাকাটা সারতে পারবেন। যাত্রা শুরুর আগে গ্রাহকের কাছে সেসব পণ্য পৌঁছে দেবে কর্তৃপক্ষ।

জেএফকের টার্মিনাল ব্যবস্থাপনার নির্বাহী রয়েল হুইনিক বলেছেন, বিমানের যাত্রীদের প্রথম শ্রেণির কেনাকাটার অভিজ্ঞতা দিতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রে প্রথম চালু হওয়া ডিজিটাল ডিউটি ফ্রি দোকান থেকে কেনাকাটায় যাত্রী ও গ্রাহকদের আলাদা অভিজ্ঞতা দেবে বলে তিনি মনে করেন। অনলাইনে https://jfkt4.inflyter.com/ বা অ্যাপস ডাউনলোড করে সহজেই এ দোকান থেকে যাত্রীরা কেনাকাটা করতে পারবেন বলে জানানো হয়েছে।