বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ট্রুডো সাংবাদিকদের বলেন, সরকারি চাকরিজীবীদের জন্য টিকা বাধ্যতামূলক ছাড়াও ভ্রমণের ক্ষেত্রে এসব পদক্ষেপ বিশ্বে নেওয়া সবচেয়ে শক্তিশালী পদক্ষেপগুলোর একটি। যদি আপনারা নিয়ম মানেন এবং টিকা নেন, তাহলে কোভিড থেকে সুরক্ষিত থাকার স্বাধীনতা আপনাদের প্রাপ্য।

সরকারি কর্মী ব্যবস্থাপনার কাজে নিয়োজিত কানাডার রাজস্ব বোর্ডের হিসাব অনুসারে, দেশটির ফেডারেল কর্মী প্রায় তিন লাখ। এ ছাড়া ফেডারেল সরকারের নিয়ন্ত্রণাধীন আরও ৯ লাখ ৫৫ হাজার কর্মী রয়েছেন। সব মিলিয়ে এই সংখ্যাটা কানাডার মোট জনশক্তির ৮ শতাংশ।

সম্প্রতি অনুষ্ঠিত আগাম নির্বাচনের প্রচার চালানোর সময় টিকা বাধ্যতামূলক করার প্রতিশ্রুতি দিয়েছিলেন ট্রুডো। নির্বাচন হয়েছিল তাঁর সংখ্যালঘু সরকারের সংখ্যাগরিষ্ঠতা বাড়ানোর লক্ষ্যে। কিন্তু চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হলেও ওই নির্বাচনে ট্রুডোর লিবারেল পার্টি সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

কানাডায় ১২ থেকে তদূর্ধ্ব বয়সীদের কোভিড টিকা দেওয়া হচ্ছে। ইতিমধ্যে দেশটির প্রাপ্তবয়স্ক ৮০ শতাংশ মানুষ টিকার পূর্ণ ডোজ নিয়েছেন। অবশিষ্ট মানুষকে টিকা দিতেই এমন কড়াকড়ি।

এর আগে কানাডার প্রতিবেশী যুক্তরাষ্ট্র বেশির ভাগ ফেডারেল কর্মীর জন্য করোনার টিকা বাধ্যতামূলক করে ২২ নভেম্বরের মধ্যে পূর্ণ ডোজ নেওয়ার নির্দেশ দেয়।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন