default-image

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুত্রবধূ লারা ট্রাম্প রাজনীতিতে নামার কথা ভাবছেন বলে দেশটির গণমাধ্যমে খবর বেরিয়েছে।
দ্য নিউইয়র্ক টাইমস ও পলিটিকো এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার প্রতিবেদন প্রকাশ করেছে। বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানায়।
খবরে বলা হয়, নিজ অঙ্গরাজ্য নর্থ ক্যারোলাইনা থেকে ২০২২ সালে সিনেট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথা ভাবছেন লারা।
৩ নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প তাঁর ডেমোক্রেটিক প্রতিপক্ষ জো বাইডেনের কাছে পরাজিত হয়েছেন। কিন্তু তিনি তাঁর পরাজয় মানতে অস্বীকৃতি জানিয়ে আসছেন। ভোট জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ তুলেছেন তিনি। নির্বাচনের ফল উল্টে হোয়াইট হাউসে আরেক দফা থাকার আশায় ট্রাম্প। এমন রাজনৈতিক সংকটের প্রেক্ষাপটে ট্রাম্পের পুত্রবধূ লারার রাজনীতিতে নাম লেখাতে চাওয়ার আগ্রহের বিষয়ে খবর বের হলো।

default-image
বিজ্ঞাপন

ট্রাম্পের দ্বিতীয় পুত্র এরিক ট্রাম্পের স্ত্রী লারা। নাম প্রকাশ না করা তিনটি সূত্রের বরাত দিয়ে দ্য নিউইয়র্ক টাইমস জানিয়েছে, লারা তাঁর সহযোগীদের কাছে বলছেন, তিনি ২০২২ সালে সিনেট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথা ভাবছেন।
নর্থ ক্যারোলাইনার রিপাবলিকান সিনেটর রিচার্ড বার বলেছেন, তিনি ২০২২ সালে পুনর্নির্বাচনের জন্য লড়বেন না।
পলিটিকো জানিয়েছে, নর্থ ক্যারোলাইনায় সম্ভাব্য রিপাবলিকান সিনেটর প্রার্থীদের মধ্যে আরও আছেন ট্রাম্পের বর্তমান চিফ অব স্টাফ মার্ক মিডোস, সাবেক গভর্নর প্যাট ম্যাকক্রোরি ও বিদায়ী লে. গভর্নর ড্যান ফরেস্ট।

default-image

ঐতিহাসিকভাবেই নর্থ ক্যারোলাইনা রিপাবলিকানদের ঘাঁটি হিসেবে পরিচিত। ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনেও এই অঙ্গরাজ্যে ট্রাম্প জয় পেয়েছেন। তবে ২০১৬ সালের তুলনায় এবার তাঁর ভোট ব্যবধান কমে গেছে।
স্লাগ

মন্তব্য পড়ুন 0