default-image

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাসভবন ফ্লোরিডার মার–এ–লাগোর কর্মীদের কয়েকজনের কোভিড–১৯ শনাক্ত হয়েছে। এরপর ওই বাসভবন আংশিকভাবে বন্ধ করা হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প গত জানুয়ারিতে হোয়াইট হাউস ছাড়ার পর ফ্লোরিডার পাম বিচের এই রিসোর্টকে তাঁর প্রধান বাসভবন হিসেবে ব্যবহার করছিলেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, মার-এ-লাগোর কর্মীদের কাছে পাঠানো এক বিবৃতিতে রিসোর্টের একটি ডাইনিং কক্ষ ও বিচ ক্লাব বন্ধ রাখার কথা জানানো হয়েছে। তবে ঠিক কতজনের কোভিড–১৯ শনাক্ত হয়েছে, তা জানানো হয়নি।

বিজ্ঞাপন

ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট থাকাকালে গত অক্টোবরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। গত জানুয়ারিতে এই ভাইরাসের টিকা নিয়েছেন তিনি।

অক্টোবরে করোনা সংক্রমণ ধরা পড়ার পর কয়েক দিন হাসপাতালে ছিলেন ট্রাম্প। সে সময় তাঁর চিকিৎসায় স্বল্প মাত্রার স্টেরয়েড ডেক্সামেথাসন দেওয়া হয়েছিল।

ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প এবং ছেলে ব্যারনেরও করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। তৎকালীন প্রেসিডেন্টের ঘনিষ্ঠ বেশ কয়েকজন হোয়াইট হাউস কর্মকর্তাও সে সময় করোনায় আক্রান্ত হয়েছিলেন।

কর্মীদের কাছে পাঠানো মার-এ-লাগো কর্তৃপক্ষের একটি ই–মেইল ওয়াশিংটন পোস্টের হাতে এসেছে। সেখানে বাঙ্কোয়েট, ইভেন্ট সার্ভিস এবং অন্যান্য প্রয়োজনীয় সেবা চালু রাখা হবে বলে জানানো হয়েছে।

মার–এ–লাগোয় নববর্ষ উদযাপনের একটি পার্টির ছবি গত জানুয়ারিতে প্রকাশিত হয়। সেখানে অনেক অতিথিকে মাস্ক ছাড়াই দেখা যায়। সে সময় পাম বিচ কাউন্টি থেকে রিসোর্ট কর্তৃপক্ষকে আনুষ্ঠানিকভাবে সতর্ক করা হয়েছিল।

বিজ্ঞাপন
যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন