বিচিত্র

পুলিশের ফাইল ছাগলের পেটে

বিজ্ঞাপন
default-image

প্রবাদে আছে, ছাগলে কী না খায়। এই প্রবাদের পক্ষে উদাহরণ রয়েছে প্রচুর। সেসব উদাহরণের বহরে যেন যোগ হলো আরও একটি। পুলিশের গাড়িতে উঠে ফাইল খেয়ে ফেলেছে ক্ষুধার্ত এক ছাগল।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ডগলাস কাউন্টিতে গত শুক্রবার। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন ও ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানানো হয়, জর্জিয়ার ডগলাস কাউন্টির শেরিফের কার্যালয়ের এক পুলিশ কর্মকর্তা শুক্রবার স্থানীয় এক বাসিন্দার বাড়িতে সরকারি কিছু কাগজপত্র পৌঁছে দিতে গিয়েছিলেন। তাঁর গাড়ির দরজা সে সময় খোলাই ছিল। কাজ শেষ করে গাড়িতে ফিরে তিনি দেখেন, একটি ছাগল গাড়ির মধ্যে রাখা ফাইল চিবাচ্ছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ওই পুলিশ কর্মকর্তা বলেন, কাগজপত্র পৌঁছে দিতে কিংবা সরকারি কোনো কাজে তাঁকে প্রায়ই স্থানীয় বাসিন্দাদের কারও না কারও বাড়িতে যেতে হয়। এ ক্ষেত্রে তিনি গন্তব্যে পৌঁছে সব সময়ই গাড়ির দরজা খোলা রাখেন। কারণ, অনেক বাসিন্দার বাড়িতে বদরাগী কুকুর থাকে, যেগুলো বাইরের মানুষ দেখলেই তেড়ে আসে। সে সময় ছুটে এসে দ্রুত গাড়ির দরজা বন্ধ করে ভেতরে আশ্রয় নেওয়া ছাড়া কিছু করার থাকে না। গত শুক্রবার অবশ্য এমন অপ্রীতিকর ঘটনার মুখে তাঁকে পড়তে হয়নি। তবে যা ঘটেছে, সেটিও কম আশ্চর্যের নয়। দরজা খোলা পেয়ে গাড়িতে উঠে পড়েছিল ক্ষুধার্ত ছাগলটি। তারপর আয়েশ করে গাড়ির ভেতরে রাখা কাগজপত্র–ফাইল চিবানো শুরু করে দেয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ওই পুলিশ কর্মকর্তা গাড়ি থেকে ছাগলটিকে বের করতে কসরত করছেন। তিনি প্রাণীটির মুখ থেকে কাগজগুলো উদ্ধারেরও চেষ্টা করছিলেন। একপর্যায়ে ছাগলটি বিরক্ত হয়ে ধাক্কা দেয় ওই পুলিশ কর্মকর্তাকে। তিনি এ সময় মাটিতে পড়ে যান। তবে এতে তিনি খুব একটা আঘাত পাননি বলে জানিয়েছে ডগলাস কাউন্টি শেরিফের কার্যালয়।

ফেসবুকে ভিডিওটি এরই মধ্যে তিন লাখ ব্যবহারকারী দেখেছেন। প্রায় চার হাজার শেয়ার হয়েছে। কমেন্টও পড়েছে প্রচুর। এক ব্যবহারকারী মজা করে লিখেছেন, ‘পুলিশ আসার আগেই ছাগলটি আমার গ্রেপ্তারি পরোয়ানা খেয়ে ফেলেছে।’ আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘ছাগলটির কিছু কাগজ প্রয়োজন ছিল। সে তা পেয়ে গেছে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন