default-image

পুনর্নির্বাচিত হলে শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউসিকে বরখাস্ত করতে ট্রাম্পের দেওয়া হুমকির জবাব দিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিনি বলেছেন, ‘আমার কাছে এর চেয়ে ভালো বুদ্ধি আছে। আমাকে নির্বাচিত করুন।

ফাউসিকে রেখে আমরা ডোনাল্ড ট্রাম্পকে বিদায় করব।’ ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে নির্বাচনী প্রচারে বক্তব্য দেওয়ার সময় জো বাইডেন এসব কথা বলেন।

ফাউসিকে বরখাস্ত করতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের দেওয়া হুমকির কড়া সমালোচনা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও। স্থানীয় সময় গতকাল সোমবার জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় বাইডেনের প্রচারসভায় যোগ দেন ওবামা।

বিজ্ঞাপন

তিনি ট্রাম্পের নির্বাচনী সমাবেশকে কোভিড সংক্রমণের ক্ষেত্র হিসেবে উল্লেখ করেন।

নিরাপত্তার চেয়ে সমাবেশে বেশি মানুষের উপস্থিতিকে ট্রাম্প গুরুত্ব দিচ্ছেন বলে অভিযোগ তোলেন।

ওবামা আরও বলেন, ফাউসি ট্রাম্প প্রশাসনের অল্প কয়েকজনের মধ্যে একজন, যিনি করোনা মহামারিকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন। অথচ পুনর্নির্বাচিত হলে ট্রাম্প ফাউসিকে বরখাস্ত করার হুমকি দিয়েছেন।

ওবামা অভিযোগ করে বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণ করার কোনো চেষ্টা ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে করা হবে না বলেই জানিয়ে দেওয়া হয়েছে। জর্জিয়াবাসীকে তিনি সতর্ক করে বলেন, ট্রাম্প প্রশাসন আরও কত খারাপ হতে পারে, তা এখনো দেখার অপেক্ষায়!
১ নভেম্বর ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক নির্বাচনী সমাবেশে ট্রাম্প বলেন, ‘ফাউসি দারুণ একজন মানুষ। তবে তিনি অনেক ভুল করেছেন।’

যুক্তরাষ্ট্রে গত মার্চ মাস থেকে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে দুই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছে প্রায় এক কোটি মানুষ।

এই সংক্রমণ পরিস্থিতিতেও যুক্তরাষ্ট্রের মানুষ ভোট দিতে যাবেন। মহামারির কারণে এবার যুক্তরাষ্ট্রের বেশির ভাগ মানুষ আগাম ভোট দিয়েছেন।

এবারের নির্বাচনী প্রচারে ট্রাম্প ও বাইডেনের সঙ্গে আলোচনায় ছিলেন ফাউসি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0