বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

যুক্তরাষ্ট্রের ডেলটা, ইউনাইটেড ও জেটব্লু এয়ারলাইনের ফ্লাইট বাতিল হয়েছে। এসব এয়ারলাইনসের বেশ কিছু ফ্লাইট দেরিতে যাত্রা শুরু করেছে।

এদিকে চীনের পূর্বাঞ্চলে ৩৯০টি ফ্লাইটের যাত্রা বাতিল হয়েছে। জিয়ান শহরে ১২০টি ফ্লাইটের যাত্রা বাতিল করা হয়েছে। লন্ডনের হিথ্রো বিমানবন্দরে গতকাল ৬০টি ফ্লাইট বাতিল করা হয়েছে। চীন ও যুক্তরাষ্ট্রের যেসব এয়ারলাইনসের যাত্রা বাতিল হয়েছে, এর সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, বিমানের ক্রুরা করোনায় সংক্রমিত হয়েছেন। এ ছাড়া অনেকে কোয়ারেন্টিনে রয়েছেন।

চীনের জিয়ান শহরে ১ কোটি ৩০ লাখ মানুষকে ঘরে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।
ফ্লাইট অ্যাওয়ার ডটকমের তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে গতকাল বিকেলের মধ্যে ১ হাজার ১৭১টি বাণিজ্যিক ফ্লাইটের যাত্রা বাতিল করা হয়েছে। তিনটি জাহাজকে বন্দরে ফিরতে বলা হয়েছে। বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে, এসব জাহাজের যাত্রীরা করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

এনজোলি রডরিগুয়েজ (২৫) নামের এক যাত্রীর ডেলটা এয়ারলাইনসের ফ্লাইটে লস অ্যাঞ্জেলেস থেকে কেন্টাকির লেক্সিনটনে যাওয়ার কথা ছিল। বড়দিনের আগের সন্ধ্যায় তাঁর ফ্লাইট বাতিল হয়। ফিরতি ফ্লাইটও তিনি ধরতে পারেননি। ডেট্রয়েট বিমানবন্দরে রডরিগুয়েজ জানান, সেখানে যাত্রীরা ক্ষোভ জানাচ্ছিলেন।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন