default-image

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে যোগ দিচ্ছেন তাঁর ক্যাম্পেইন ম্যানেজার জেন ও’ম্যালেই ডিলন। তিনি হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফ হচ্ছেন। এ বিষয়ে অবগত একটি সূত্র সিএনএনকে এই তথ্য জানিয়েছে।

ডিলন সদ্য সমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের প্রার্থী বাইডেনের ক্যাম্পেইন ম্যানেজার হিসেবে কাজ করেছেন। ডিলন যে হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফ হতে যাচ্ছেন, সে বিষয়ে প্রথম খবর প্রকাশ করে এনবিসি নিউজ।

৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী বাইডেন এখন তাঁর প্রশাসন গঠন নিয়ে কাজ করছেন। তিনি ইতিমধ্যে তাঁর প্রশাসনের বেশ কিছু কর্মকর্তার নাম ঘোষণা করেছেন।

বিজ্ঞাপন

হোয়াইট হাউসের চিফ অব স্টাফ পদে রন ক্লেইনের নাম ঘোষণা করা হয়েছে। তিনি বাইডেনের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত।

হোয়াইট হাউসে ক্লেইনের সহযোগী হিসেবে যোগ দেবেন ডিলন। এ ছাড়া কংগ্রেসের সদস্য সিড্রিক রিচমন্ড বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে যোগ দিতে পারেন। বাইডেনের প্রশাসনে যোগ দিলে তিনি কংগ্রেসের সদস্যপদ ছাড়বেন।

প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনকে জয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাঁর ক্যাম্পেইন ম্যানেজার ডিলন। সিএনএন বলছে, ডিলনই প্রথম নারী, যিনি ক্যাম্পেইন ম্যানেজার হিসেবে কোনো ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থীকে জয়ী হতে সাহায্য করেছেন।

ডিলন অনেক দিন ধরে তাঁর বন্ধুমহলে বলে আসছিলেন যে হোয়াইট হাউসে কাজ করার ব্যাপারে তাঁর কোনো আগ্রহ নেই। কিন্তু এখন তিনি হোয়াইট হাউসে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

মন্তব্য পড়ুন 0