default-image

গভীর রাত। হঠাৎ বাড়ির উঠানের ওপর দিয়ে ছুটে গেল কিছু একটা। মাত্র কয়েক সেকেন্ডের সেই ঘটনা ধরা পড়েছে বাড়ির সিসিটিভি ক্যামেরায়। ভিডিও ফুটেজে দেখা যায়, লম্বা লেজের কোনো প্রাণী পেছনের দুপায়ে ভর দিয়ে লাফিয়ে লাফিয়ে চলে গেল। ভিডিওটি যাঁরাই দেখেছেন, তাঁরাই বলেছেন, এটা আর কিছুই নয়, একটা ‘বাচ্চা ডাইনোসর’।

অদ্ভুত ওই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। সেখানের বাসিন্দা ক্রিস্টিনা রায়ান নামের এক নারীর বাড়ির আঙিনায় ১৫ এপ্রিল রাতে ধরা পড়েছে ওই দৃশ্য।

ফক্স ব্রডকাস্টিং করপোরেশনের মালিকানাধীন ফ্লোরিডার টেলিভিশন চ্যানেল ফক্স ৩৫-কে ক্রিস্টিনা রায়ান বলেন, অদ্ভুত প্রাণীটি মাত্র পাঁচ সেকেন্ডের জন্য তাঁদের বাড়ির সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। ওই ভিডিও যিনি দেখেছেন, তিনিই বলেছেন, ওটা একটা ‘বাচ্চা ডাইনোসর’।

বিজ্ঞাপন

ক্রিস্টিনা বলেন, ‘ভোররাত ৩টা ৪০ মিনিটে কোনো প্রাণীই ওভাবে ছুটবে না। তবে প্রাণীটা যে আসলে কী, তা এখনো পরিষ্কার নয়। অনেকে বলছেন, ওটা হয়তো কোনো কুকুর, শিয়াল বা অন্য কিছু হতে পারে। কিন্তু এই প্রাণীগুলোর কোনোটা ওভাবে পেছনের পায়ে ভর করে হাঁটবে না।’ এরপর ক্রিস্টিনা দ্রুতই বলে ওঠেন, ‘জুরাসিক পার্ক (হলিউড চলচ্চিত্র) অনেক বেশিবার দেখায় হয়তো আমার এমনটা মনে হয়েছে।’

ফ্লোরিডার এই বাসিন্দা বলেন, ‘কিছু মানুষ অবশ্য ভিডিওটি দেখে বলেছেন, ওটা হয়তো কোনো পাখি হবে। কিন্তু পাখির তো চার পা থাকে না। কাজেই এ যুক্তিও টিকছে না। আমার দৃঢ় বিশ্বাস, ওটা কোনো ডাইনোসরই হবে।’

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন