default-image

ভোট গণনা বন্ধে মিশিগান অঙ্গরাজ্যে মামলা করার কথা জানিয়েছে রিপাবলিকান পার্টি ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবির। এক বিবৃতিতে এই মামলার কথা জানায় তারা। তবে আদৌ এই মামলা দায়ের হয়েছে কি না, তা নিশ্চিত নয়।

সিএনএনের খবরে বলা হয়, এক বিবৃতি দিয়ে ট্রাম্প শিবির মামলার করার কথা বলেছে। তবে সিএনএনের পক্ষ থেকে খোঁজ নিয়ে জানা যায় এ ধরনের কোনো মামলা হয়নি। ট্রাম্প শিবির যে আদালতে মামলার করার কথা জানিয়েছে, সেই আদালতে খোঁজ নিয়ে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সিএনএন বলছে, সংশ্লিষ্ট আদালতের কর্মকর্তা মর্গান অ্যাডামস জানিয়েছেন, এ ধরনের কোনো মামলার নথিপত্র আদালত পায়নি।

এদিকে ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের ব্যবস্থাপক বিল স্টেপিন এক বিবৃতিতে বলেন, মিশিগানের আইন অনুযায়ী ভোট গণনার নির্ধারিত জায়গায় ট্রাম্পের নির্বাচনী প্রচার শিবিরের কাউকে সেভাবে উপস্থিত থাকার সুযোগ দেওয়া হয়নি। সে কারণে তাদের পক্ষে ব্যালট পেপার খোলা ও ভোট গণনার প্রক্রিয়া পর্যবেক্ষণ সম্ভব হয়নি।    

বিজ্ঞাপন

বিবৃতিতে আরও বলা হয়, ‘ভোটগণনাস্থলে থাকার নিশ্চয়তা দেওয়ার আগ পর্যন্ত ভোট গণনা বন্ধে মিশিগান ‘কোর্ট অব ক্লেইমস’ মামলা করা হয়েছে। আমাদের অনুপস্থিতির সময়ে যেসব ভোট গণনা ও ব্যালট পেপার খোলা হয়েছে সেগুলো পুনর্মূল্যায়নেরও দাবি করেছি আমরা।’

এদিকে নিউইয়র্ক টাইমসের তথ্য বলছে, দোদুল্যমান উইসকনসিন অঙ্গরাজ্যে বাইডেন জয় পেয়েছেন। এই অঙ্গরাজ্যের ১০টি ইলেকটোরাল কলেজ ভোট ঝুলিতে পুরে বাইডেনের মোট ইলেকটোরাল কলেজ ভোটের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৭-এ। আর ট্রাম্প এখন পর্যন্ত পেয়েছেন ২১৪ ভোট। মোট ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে প্রেসিডেন্ট হতে প্রয়োজন ২৭০ ভোট।

মন্তব্য পড়ুন 0