বিজ্ঞাপন
বিজ্ঞাপন

তবে বিপুলসংখ্যক প্রতিযোগী, জাঁকালো আয়োজন—সব ছাপিয়ে সবার নজর কেড়েছে ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে প্রকাশ করা ছোট্ট একটি ভিডিও। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, নিউইয়র্কের সড়কে দৌড়াচ্ছেন ম্যারাথনে অংশ নেওয়া প্রতিযোগীরা। আর তাঁদের পাশে দৌড়াচ্ছে একটি হাঁস! সাদা রঙের হাঁসটির পায়ে দৌড়ানোর উপযোগী লাল রঙা ছোট্ট জুতাও (ডাক শু) রয়েছে। হাঁসের এই ভিডিও প্রকাশের ২৪ ঘণ্টার কম সময়ের মধ্যে ২৬ লাখের বেশি মানুষ এটা দেখেছেন। শুধু টিকটক নয়, ইউটিউবেও ছাড়া হয়েছে ভিডিওটি। নিউজউইক জানিয়েছে, ওই হাঁসের নাম ‘উইঙ্কল দ্য ডাক’। ম্যারাথনের প্রতিযোগীদের সঙ্গে নিউইয়র্কের সড়কে মিনিট চারেক দৌড়ায় হাঁসটি। এ সময় প্রতিযোগী ও সড়কের দুই পাশে সমবেত হওয়া দর্শনার্থীদের হাঁসটির দৌড় দেখে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়।

তবে নিউইয়র্ক ম্যারাথনের এবারের আসরে হাঁসের এই দৌড় আনুষ্ঠানিক কোনো বিষয় ছিল না। প্রতিযোগিতায় বিজয়ী হতে হাঁসটি দৌড়ায়ওনি। এমনকি হাঁসটি এই আয়োজনের নথিভুক্ত প্রতিযোগীও নয়। অনলাইনে প্রকাশের জন্য ভিডিও করতেই ম্যারাথনের দৌড়বিদদের পাশে হাঁসটি ছাড়া হয়েছিল।

ইতিমধ্যে তারকাখ্যাতি পেতে শুরু করেছে হাঁসটি। এটির নামে টিকটক ও ইউটিউবে চ্যানেল খোলা হয়েছে। সেসব চ্যানেলে ম্যারাথনে হাঁসটির দৌড়ের ভিডিও আপলোড করা হয়েছে। রয়েছে পুরোনো অনেক ভিডিও। হু হু করে বাড়ছে অনুসারী।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন