বিজ্ঞাপন

তবে হামলাকারী কেন এ ঘটনা ঘটালেন, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ছাড়া তিনি এর আগে কোনো ধরনের সহিংসতায় জড়িত ছিলেন কি না বা নজরদারিতে ছিলেন কি না, সেটাও জানাতে পারেনি নিরাপত্তা বাহিনী।

আহত ব্যক্তিদের মধ্যে একজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান বলে জানান সান হোসের মেয়র স্যাম লিকার্ডো। ঘটনার প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি বলেন, ‘আমাদের শহরের জন্য এটি ছিল ভয়ংকর এক দিন। তিনি বলেন, এমন ঘটনা যাতে আর না ঘটে, সেটি নিশ্চিত করাই আমার লক্ষ্য হবে।’

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, রেলকর্মীদের এক বৈঠক চলাকালীন এ বন্দুক হামলা চলে। এর ঠিক আগমুহূর্তে এক রেলকর্মীর ঘরে আগুন লাগার ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, গুলি চালানোর আগে বন্দুকধারী নিজের ঘরে আগুন লাগান। তবে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনার পরপরই আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। স্থানীয় সময় দুপুর পর্যন্ত বন্ধ থাকে রেল যোগাযোগও। ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম এক টুইটে বলেন, ‘স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি এবং পরিস্থিতি গভীর পর্যবেক্ষণ করছি।’

ভিটিএ ৬৫ কিলোমিটার রেলপথজুড়ে তিনটি রেল পরিচালনা করে। শহরে ৭০টি বাস লাইনও পরিচালনা করে সংস্থাটি। ক্যালিফোর্নিয়ার উপকূলীয় এলাকায় সবচেয়ে বড় কাউন্টি সান্তা ক্লারা।

বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি অঞ্চল সিলিকন ভ্যালি এ কাউন্টিতে। সান ফ্রান্সিসকো থেকে ৫০ মাইল দক্ষিণ-পূর্বে অবস্থিত ১০ লাখ জনসংখ্যার সান হোসে শহরে আছে অ্যাডবি, পেপেল ও ইবের মতো প্রতিষ্ঠানগুলোর কার্যালয়।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন