default-image

যুক্তরাষ্ট্রে ভোট গণনা নিয়ে চলমান পরিস্থিতিতে রিপাবলিকানরা ডোনাল্ড ট্রাম্পকে যথেষ্ট সমর্থন দিচ্ছেন না বলে অভিযোগ তুলেছেন প্রেসিডেন্টের দুই ছেলে। এ জন্য রিপাবলিকানদের একহাত নিয়েছেন তাঁরা। আজ শুক্রবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পেনসিলভানিয়া ও জর্জিয়া অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের এগিয়ে থাকার ব্যবধান কমে গেছে। তা ছাড়া নেভাদা অঙ্গরাজ্যেও তাঁর জয়ের আশা ক্ষীণ হয়ে আসছে।

সব ভোট গণনা শেষ হওয়ার আগেই ট্রাম্প নিজেকে জয়ী ঘোষণা করেছেন। একই সঙ্গে তিনি ভোট গণনা নিয়ে জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ করছেন। এমনকি তিনি তাঁর জয় নিশ্চিত করতে আদালতেরও শরণাপন্ন হয়েছেন। এমন প্রেক্ষাপটে ট্রাম্পকে মৌখিকভাবে যথেষ্ট সমর্থন না দেওয়ার অভিযোগ উঠল তাঁর নিজ দল রিপাবলিকান পার্টির বিরুদ্ধে।

বিজ্ঞাপন

রিপাবলিকান পার্টির বিরুদ্ধে এই অভিযোগ করেছেন ট্রাম্পের দুই ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও এরিক ট্রাম্প।

এ ছাড়া ট্রাম্পের কিছু ঘোর সমর্থকও একই অভিযোগ করেছেন।

রিপাবলিকানদের সমালোচনা করতে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও এরিক ট্রাম্প টুইটারকে বেছে নিয়েছেন।

ট্রাম্পকে সক্রিয়ভাবে সমর্থন জানাতে রিপাবলিকানদের মধ্যে ঘাটতি দেখছেন ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। এ প্রসঙ্গে তিনি লিখেছেন, সমস্যা নেই, ডোনাল্ড ট্রাম্প লড়াই করবেন। আর তাঁরা (রিপাবলিকান) তা যথারীতি দেখতে পাবেন।

ট্রাম্পের আরেক ছেলে এরিক ট্রাম্প লিখেছেন, ‘রিপাবলিকানরা কোথায়! কিছুটা হলেও মেরুদণ্ড দেখান। এই জালিয়াতির বিরুদ্ধে লড়াই করুন।’

মন্তব্য পড়ুন 0