বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি গতকাল সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে, অবাক করা এই ঘটনা ঘটেছে ম্যাসাচুসেটসে নিউ ইংল্যান্ড ওয়াইল্ডলাইফ সেন্টারের একটি শাখায়। গত সপ্তাহে কেন্দ্রটির পক্ষ থেকে এই ঘটনার কথা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে জানানো হয়। এই পোস্টে যুক্ত করা হয় আহত রাজহাঁসটির অস্ত্রোপচার এবং ওই চিকিৎসাকেন্দ্রের বাইরে সঙ্গীর অপেক্ষায় থাকা রাজহাঁসটির ছবি।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে বলা হয়েছে, চিকিৎসাকেন্দ্রের কর্মীরা একটি পুকুরের পাড় থেকে আহত অবস্থায় রাজহাঁসটিকে তুলে এনেছিলেন। পায়ে আঘাত পাওয়া রাজহাঁসটির অস্ত্রোপচার চলার সময় সেটির সঙ্গী চলে আসে। সেটা হয়তো কোনোভাবে বুঝতে পেরেছিল ওর সঙ্গী এখানে আছে। সঙ্গীর চিন্তায় উদ্বিগ্ন ওই রাজহাঁস কাচে ঘেরা অস্ত্রোপচার কক্ষে প্রবেশের চেষ্টা করে। ঢুকতে না পেরে যতক্ষণ অস্ত্রোপচার চলেছে, পুরোটা সময় বুনো ওই রাজহাঁস অস্থির চিত্তে সঙ্গীর জন্য অপেক্ষা করেছে। কাচের দেয়ালের বাইরে থেকে সঙ্গীর অস্ত্রোপচার দেখেছে।

বাইরে থাকা রাজহাঁসটির অস্থিরতা, উদ্বেগ দেখে চিকিৎসাকেন্দ্রের কর্মীরা আহত রাজহাঁসটিকে দরজার কাছে নিয়ে আসেন। সঙ্গীকে দেখে তবেই অস্থিরতা কমে ওই রাজহাঁসের। তবে আরও কয়েকটা দিন বুনো ওই রাজহাঁসকে সঙ্গী ছাড়াই থাকতে হবে। পুরোপুরি সুস্থ হওয়ার পরই আহত রাজহাঁসটিকে সঙ্গীর সঙ্গে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছেন পশু চিকিৎসকেরা।

তবে সঙ্গীর প্রতি বুনো রাজহাঁসের এই ভালোবাসার গল্প সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকের নজর কেড়েছে। পাঁচ হাজারের বেশি মানুষ ওই পোস্টে প্রতিক্রিয়া জানিয়েছেন। ক্রিস গাথম্যান নামের একজন লিখেছেন, অনেকেই রাজহাঁস পছন্দ করেন না। তবে ওরা খুবই চমৎকার। বিশেষত যখন ওরা সঙ্গী বেছে নেয় ও ছানা সামলায়। ওদের ভালোবাসুন।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন