default-image

মিডিয়া মোগল রুপার্ট মারডকের মালিকানাধীন একাধিক রক্ষণশীল প্রচারমাধ্যম তাদের আগের বার্তা থেকে সরে গেছে। পাঠক ও দর্শকদের এখন প্রচারমাধ্যমগুলো সতর্ক করছে যে ডোনাল্ড ট্রাম্প সম্ভবত প্রেসিডেন্ট নির্বাচনে হারতে যাচ্ছেন।

প্রচারমাধ্যমগুলো থেকে সমন্বিতভাবে বার্তা দিয়ে ট্রাম্পের কাছে অনুরোধ করা হচ্ছে যাতে পরাজয় মেনে নিয়ে তিনি উত্তরাধিকার ঠিক করে যান। ফক্স নিউজ, ওয়াল স্ট্রিট জার্নাল ও নিউইয়র্ক পোস্টে এ বার্তা তুলে ধরা হচ্ছে। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে।

বিজ্ঞাপন

ফক্স নিউজের উপস্থাপক লরা ইনগ্রাহাম ২০১৬ সাল থেকে ট্রাম্প–ঘনিষ্ঠ বলে পরিচিত। তিনি ট্রাম্পকে উদ্দেশ করে বিস্ময়কর এক বার্তা দিয়েছেন। তিনি ট্রাম্পকে পরাজয় মেনে নিতে পরামর্শ দিয়েছেন এবং তা যদি ঘটে ও যখন ঘটবে, তখন ধৈর্য ও স্থিরতা দেখাতে বলেছেন। তাঁর নিজের উত্তরাধিকার অনুধাবনের আবেদনও করেছেন।

ওয়াল স্ট্রিট জার্নালের পক্ষ থেকেও প্রায় একই বার্তা দিয়ে একটি মতামত নিবন্ধ প্রকাশ করা হয়েছে। ‘দ্য প্রেসিডেনশিয়াল এন্ডগেম’ শিরোনামের ওই নিবন্ধে সাবটাইটেল দেওয়া হয়েছে ‘ট্রাম্প হ্যাজ দ্য রাইট টু ফাইট ইন কোর্ট, বাট হি নিডস এভিডেন্স টু প্রুভ ভোটার ফ্রড’। ওই লেখায় সতর্ক করা হয়েছে, ট্রাম্পের উত্তরাধিকার ব্যাপকভাবে হ্রাস পাবে, যদি তাঁর চূড়ান্ত কাজটি বৈধ পরাজয়কে মেনে নিতে অস্বীকার করে।

সুর বদল করেছে নিউইয়র্ক পোস্টও। নির্বাচনের আগে বাইডেনের ছেলে হান্টারকে নিয়ে একাধিক আক্রমণাত্মক লেখা ছেপেছে পত্রিকাটি। কিন্তু এখন সুর বদল করেছেন পত্রিকাটির শীর্ষ সম্পাদকেরাও। ট্রাম্পের বিরুদ্ধে কর্মীদের এ সপ্তাহে কঠোর সমালোচনা করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে দুই সূত্রের বরাতে উল্লেখ করেছে নিউইয়র্ক টাইমস।

মন্তব্য পড়ুন 0