২০২১ সালে এসে আবারও হ্যামট্রামেক শহরের প্রাইমারি মেয়র নির্বাচন নিয়ে কয়েক দিন ধরে শহরজুড়ে চলছে উৎসবের আমেজ। এবার বাংলাদেশি মেয়র প্রার্থী একজন। তিনি এ এস এম কামাল রহমান। কামাল রহমান এখন নির্বাচনী আলোচনার শীর্ষে। যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিতে তিনি সক্রিয়। কমিউনিটির উন্নয়নের জন্য নিরলস কাজ করছেন।

হ্যামট্রামেক শহরের ভোটাররা মনে করছেন, তিনি মেয়র হিসেবে নির্বাচিত হলে সেটা হবে বাংলাদেশি কমিউনিটির জন্য মঙ্গলজনক। নির্বাচিত হলে তিনিই হবেন মিশিগানের প্রথম কোনো বাংলাদেশি-আমেরিকান মেয়র। ২০১৫ সালে হ্যামট্রামেক শহরকে সরকারিভাবে বাংলা টাউন হিসেবে ঘোষণা করেন অঙ্গরাজ্যের গভর্নর রিক স্নাইডার। এবারের মেয়র নির্বাচনের ফল বাংলা টাউন নামকরণের পরিপূর্ণতা দেবে বলে কমিউনিটির মানুষের প্রত্যাশা।

৪ জুলাই বিকেলে হ্যামট্রামেক শহরের ইয়েমেন ক্যাফেতে মিশিগানের সাংবাদিকদের সঙ্গে কামাল রহমানের মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠান আয়োজিত হয়েছে। অনুষ্ঠানে কামাল রহমান সাংবাদিকদের বলেন, হ্যামট্রামেক শহরের নির্বাচনে বাংলাদেশিদের মধ্যে তিনিই একমাত্র মেয়র প্রার্থী। তিনি শহরের সরকারের অর্থ হিসাব ও প্রশাসনিক কাজে দক্ষ। তিনি ২৫ বছর ধরে কাজ করছেন। কীভাবে সবাইকে ঐক্যবদ্ধ করে সহযোগিতার মাধ্যমে নাগরিক অধিকার আদায় ও বৈষম্যের বিরুদ্ধে লড়াই করতে হয় সে বিষয়ে তাঁর বাস্তব অভিজ্ঞতা রয়েছে। তিনি সবার সহযোগিতা ও অভিজ্ঞ নেতৃত্ব কাজে লাগিয়ে উন্নত ভবিষ্যৎ ও নিরাপদ শহর গড়ে তুলতে হ্যামট্রামেক শহরের প্রত্যেকটি নাগরিকের ভোট প্রত্যাশা করেন।