বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গবেষকেরা বলছেন, সামাজিক ও অর্থনৈতিক খাতে মহামারির প্রভাবের কারণে এলোপাতাড়ি গুলিবর্ষণের ঘটনা বেড়ে যাচ্ছে। সপ্তাহান্তে ছুটিতে ঘরোয়া অনুষ্ঠান ও বিভিন্ন সড়কে আয়োজিত বক্সিং অনুষ্ঠানে এসব গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

ইলিনয় রাজ্যের জোলিয়েট টাউনশিপ এলাকায় স্থানীয় সময় রোববার সকালে হ্যালোইন পার্টিতে গুলিবর্ষণ করা হয়। কাউন্টি শেরিফ অফিস জানিয়েছে, এ সময় ৩ জন নিহত ও অন্তত ১২ জন আহত হন। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই এলাকায় ১০ থেকে ১২টি গোলাগুলির খবর পাওয়া গেছে। টহলরত এক শেরিফ সার্জেন্ট বলেছেন, এ ঘটনায় অন্তত শতাধিক লোককে রাস্তায় দৌড়ে পালিয়ে যেতে দেখেছেন।

কলোরাডোর লেকউড বাণিজ্যিক এলাকায় গুলিবিদ্ধ হয়ে দুজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন দুজন।

রোববার সকালে কেন্টাকির লুইসভিলেতে গুলিতে দুজন নিহত হয়েছেন, আহত হয়েছেন দুজন। স্থানীয় পুলিশ বিভাগ জানিয়েছে, একটি গ্যাস স্টেশনের কাছে গুলিতে ২০ বছর বয়সী দুই তরুণের মৃত্যু হয়েছে। স্থানীয় জরুরি বিভাগ গুলিবিদ্ধ অবস্থায় তাঁদের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

টেক্সাসের হাউস্টনে গুলিতে ১৮ বছরের এক তরুণী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ১৬ বছর বয়সী এক কিশোর। স্থানীয় পুলিশ কর্মকর্তা বলেছেন, রোববার সকালে এ ঘটনা ঘটে। এক সংবাদ সম্মেলনে হাউস্টন পুলিশের সহকারী প্রধান ইয়াসার বশির বলেন, মধ্যরাতের পরপরই তাঁদের কাছে গুলিবর্ষণের বিষয়ে ফোন আসে।

অপর দিকে টেক্সাসের টেক্সারকানায় হ্যালোইন পার্টির অনুষ্ঠানে বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও অন্তত নয়জন আহত হয়েছেন। স্থানীয় পুলিশ জানায়, গুলিবর্ষণের সময় অনুষ্ঠানে অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন। গুরুতর আহত অবস্থায় ওই তরুণকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত অন্যরা ঝুঁকিমুক্ত বলে জানিয়েছে পুলিশ।

ক্যালিফোর্নিয়ার গিলরোতে সিটি কাউন্সিল সদস্যের বাড়িতে অনুষ্ঠানে গুলিবর্ষণের ঘটনায় একজন নিহত ও তিনজন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার রাতে এই ঘটনা ঘটে বলে স্থানীয় পুলিশ জানিয়েছে।

ক্যালিফোর্নিয়ার সেকরেমনতো এলাকায় এক অনুষ্ঠানে গুলিতে দুজন নিহত ও অন্তত পাঁচজন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকালে এই হতাহতের ঘটনা ঘটে। কাউন্টি শেরিফ অফিস বলেছে, ওই অনুষ্ঠানে শত শত লোক উপস্থিত ছিলেন।

ফ্লোরিডার সেন্ট পিটার্সবার্গে একটি আউটডোর বক্সিং অনুষ্ঠানে গুলিবর্ষণের ঘটনায় একজন নিহত ও চারজন আহত হয়েছেন। ফেসবুক পোস্টে স্থানীয় পুলিশ জানায়, শনিবার রাতে স্কাইওয়ে প্লাজার পার্কিং লটে প্রায় দুই শতাধিক মানুষ একটি অনুষ্ঠানে অংশ নেন। গুলিবর্ষণের ঘটনায় রোববার একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে পুলিশ।

শনিবার সকালে ওকলাহোমা সিটির উত্তর-পশ্চিমাংশে গুলিবর্ষণে অন্তত চারজন আহত হয়েছেন। তাঁরা আশঙ্কামুক্ত বলে পুলিশ জানিয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন