default-image

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠান দেখেছেন যুক্তরাষ্ট্রের ৪ কোটি মানুষ। শ্রোতা, দর্শক ধরে রাখায় শীর্ষে ছিল সম্প্রচারমাধ্যম সিএনএন।

দ্য হলিউড রিপোর্টার অনলাইন ডটকম সূত্রে জানা গেছে, ২০ জানুয়ারি বেলা ১১টা ৪৫ মিনিট থেকে দুপুর ১২টা ১৫ মিনিট পর্যন্ত এবিসি, এনবিসি, সিবিএস, কেবল নিউজ সিএনএন, এসএসএনবিসি ও ফক্স নিউজে ৩ কোটি ৯৮ লাখ ৭০ হাজার দর্শক-শ্রোতা ওই অনুষ্ঠান উপভোগ করেন।

সিএনএন তার ৪০ বছরের সম্প্রচারের ইতিহাসে নতুন রেকর্ড গড়েছে। বাইডেনের আগে কোনো মার্কিন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠান এত বেশি মানুষ এই সম্প্রচারমাধ্যমটিতে দেখেননি। এবারই বাইডেনের শপথ চলাকালীন সিএনএন তার সর্বোচ্চসংখ্যক দর্শক-শ্রোতা ধরে রাখে।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে ২০০৯ সালের ২০ জানুয়ারি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার প্রথম দফা শপথ গ্রহণ অনুষ্ঠান দেখেছিলেন ৫ কোটি ১০ লাখ দর্শক। ওবামার পর তাঁর ভাইস প্রেসিডেন্ট বাইডেন যখন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন, সে অনুষ্ঠানও মনোযোগ কেড়েছে বিপুল মানুষের। প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের শপথ নেওয়ার সময় এই সংখ্যা ছিল ২ কোটি ৭৮ লাখের কিছু বেশি।

বিজ্ঞাপন

এদিকে সিএনএন তার ৪০ বছরের সম্প্রচারের ইতিহাসে নতুন রেকর্ড গড়েছে। বাইডেনের আগে কোনো মার্কিন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠান এত বেশি মানুষ এই সম্প্রচারমাধ্যমটিতে দেখেননি। এবারই বাইডেনের শপথ চলাকালীন সিএনএন তার সর্বোচ্চসংখ্যক দর্শক-শ্রোতা ধরে রাখে। এই সংখ্যা ছিল প্রায় ১ কোটি। সবচেয়ে কম দর্শক-শ্রোতা দেখেছেন ফক্স নিউজ। তাঁদের সেই সংখ্যা প্রায় ২১ লাখ। তবে ২০১৭ সালে ট্রাম্পের অনুষ্ঠানে ফক্সের দর্শকসংখ্যা ছিল প্রায় ৯০ লাখ।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন