বিজ্ঞাপন
বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে এক সপ্তাহের ব্যবধানে অবিশ্বাস্যভাবে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়েছে। দেশটির স্বাস্থ্য দপ্তর গত সোমবার (২৭ ডিসেম্বর) জানিয়েছিল, যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলোয় ৭১ হাজার রোগী ভর্তি রয়েছেন, অর্থাৎ এর ঠিক ১ সপ্তাহের মধ্যে ৩০ হাজারের বেশি রোগী হাসপাতালে ভর্তি হলেন।

মার্কিন সরকারের স্বাস্থ্য দপ্তর আরও জানিয়েছে, দেশটির হাসপাতালে করোনায় আক্রান্ত শিশুর ভর্তির হারও বাড়ছে। এ প্রসঙ্গে ইলিনয় অঙ্গরাজ্যের গভর্নর জে বি প্রিৎজকার বলেন, গত ডিসেম্বরের তুলনায় বর্তমানে হাসপাতালে ভর্তি শিশুর সংখ্যা তিন গুণ। আর নিউজার্সি অঙ্গরাজ্যের স্বাস্থ্যবিষয়ক কমিশনার জুডি পার্সিচিলি বলেন, এই অঙ্গরাজ্যে সাত দিনের ব্যবধানে হাসপাতালে করোনায় আক্রান্ত শিশুর সংখ্যা বেড়েছে দ্বিগুণ।

এদিকে অমিক্রন ছড়িয়ে পড়ায় বিভিন্ন দেশে এ নিয়ে গবেষণা চলছে। গবেষকেরা বলছেন, অমিক্রন দ্রুত ছড়াতে পারে। তবে এতে গুরুতর অসুস্থ হওয়ার ঝুঁকি কম।

কিন্তু এমন বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করছেন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের বেলর কলেজ অব মেডিসিনের ন্যাশনাল স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের ডিন পিটার হোটেজ। তিনি বলেন, অমিক্রনে শুধু সংক্রমণ মৃদু হবে, এই তথ্য সঠিক নয়। দেশটিতে আক্রান্ত অনেক শিশু গুরুতর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

তবে এই পরিস্থিতিতেও শিশুদের টিকা দিতে চাইছেন না যুক্তরাষ্ট্রের অনেক অভিভাবক। এর প্রতিবাদও হয়েছে দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যে। গতকাল সোমবার ক্যালিফোর্নিয়ার হানটিংটন সৈকতে বিক্ষোভ হয়।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন