কে পপ

প্রকাশ: ২৫ জুন ২০২০, ১০:১৩
আপডেট: ২৫ জুন ২০২০, ১০:২২

বিটিএসের সদস্যরাবিটিএস ও ভক্তদের কীর্তি

বিশ্বের নানা দেশের তরুণদের ওপর বিটিএসের বেশ প্রভাব। কোরীয় এই ব্যান্ড গানের বাইরেও নানা সময় নানা ধরনের সামাজিক কাজ করে থাকে, যা অনেকেরই চোখের আড়ালে থেকে যায়।

ইউনিসেফের সঙ্গে অনেকদিন ধরেই তাঁরা যুক্ত ‘লাভ মাইসেলফ’ কর্মসূচিতে। যার মূল বার্তা হলো, প্রকৃত ভালোবাসা শুরু হোক নিজেকে ভালোবাসার মধ্য দিয়ে। এ ছাড়া শিশু ও নারীর নিরাপত্তা নিয়েও কাজ করছে দলটি।

দলের প্রত্যেক সদস্যই ছোট–বড় অনুদানের সঙ্গে যুক্ত। সব সদস্যই এসব অনুদান গোপন রাখতে চেয়েছিলেন। দল হিসেবেও বিটিএস এখন পর্যন্ত বিভিন্নভাবে সাহায্য করে যাচ্ছে। মজার ব্যাপার হচ্ছে, সর্বশেষ ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের জন্য ১০ লাখ ডলার অনুদান দিয়েছে।

উত্তাল যুক্তরাষ্ট্রে চলছে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলন। বর্ণবৈষম্যের বিরুদ্ধে রাস্তায় নেমেছে দেশটির হাজার হাজার মানুষ।

এই আন্দোলনে ১০ লাখ ডলার অনুদান দেওয়া দলটির ভক্তরাও তৎপর হয়ে ওঠেন। বিটিএসের ভক্তদের দল ‘ওয়ান ইন অ্যান আর্মি’ ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের সহায়তার জন্য বিশেষ কর্মসূচি শুরু করে। ২৪ ঘণ্টার মধ্যে বিটিএসের ভক্তরাও জোগাড় করে ফেলেন ১০ লাখ ডলার। পুলিশি নৃশংসতার বিরুদ্ধে আন্দোলন করে যাঁরা গ্রেপ্তার হয়েছেন, তাঁদের জামিন, কৃষ্ণাঙ্গ জাতিগোষ্ঠীর শারীরিক ও মানসিক স্বাস্থ্যসেবা এবং বহুকাল ধরে চলে আসা জাতিগত বৈষম্যের আইনি প্রক্রিয়া চালাতে এই অর্থ ব্যবহার করা হবে।

ব্ল্যাকপিংকের সদস্যরানতুন গান নিয়ে ব্ল্যাকপিঙ্ক

কোরিয়ার মেয়েদের ব্যান্ড ব্ল্যাকপিঙ্কের গান মুক্তি পাওয়া আর আলাদিনের চেরাগ হাতে পাওয়া—কে পপ ভক্তদের জন্য প্রায় একই রকম। ‘হুইসেল’ ও ‘বুমবায়াহ’ গান দুটি নিয়ে দলের প্রথম অ্যালবাম স্কয়ার ওয়ান মুক্তি পায় ২০১৬ সালে৷

জিসো, জেনি, লিসা আর রোজদের গানের সংখ্যা যে খুব বেশি তা নয়, কিন্তু এখন পর্যন্ত মুক্তি পাওয়া দলের প্রতিটি গানই জনপ্রিয়তার তুঙ্গে। চোখধাঁধানো কোরিওগ্রাফি ব্লিঙ্কদের (ব্ল্যাকপিঙ্কের ভক্তদের নাম) বরাবরই টেনেছে।

সম্প্রতি জানা গেছে, আগামীকাল ২৬ জুন দলটি তাদের প্রি-রিলিজ ট্র্যাক নিয়ে আসছে। ওয়াইজি এন্টারটেইনমেন্ট একটি পোস্টার টুইট করে তা নিশ্চিত করে। ২০১৯-এ ‘কিল দিজ লাভ’-এর পর এটিই নতুন গান।

ভক্তরা তীর্থের কাকের মতো অপেক্ষা করছিলেন নতুন গানের জন্য। এটা নিশ্চিত যে ব্ল্যাকপিঙ্কের প্রথম স্টুডিও অ্যালবাম মুক্তি দিচ্ছে এ বছরের সেপ্টেম্বরে। সেখানে ১০টি বা তার বেশি গান রেকর্ড করা হয়েছে।

ওয়াইজি এন্টারটেইনমেন্ট জানিয়েছিল, ব্ল্যাকপিঙ্ক ভবিষ্যতে কাজ করবে ইউনিভার্সাল মিউজিকের সঙ্গে। সেই কথার সত্যতা মিলেছে সম্প্রতি। লেডি গাগার নতুন অ্যালবাম ক্রোমাটিক-এর ‘সোর ক্যান্ডি’ গানটিতে দলের চার সদস্যও অংশ নেন।