Thank you for trying Sticky AMP!!

অযথা বাইরে ঘোরাফেরা রোদে বসিয়ে শাস্তি

বরগুনায় করোনা সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা অমান্য করে অযথা রাস্তায় ঘোরাফেরা করার অপরাধে পুলিশ প্রশাসন শুক্রবার প্রায় দুই শতাধিক লোককে রোদে বসিয়ে শাস্তি দিয়েছে।

জানা গেছে, প্রতিদিনের মতো পুলিশ সকালে টহলে বের হয়। এ সময় বরগুনা পৌর শহরে অনেক লোককে অহেতুক ঘোরাফেরা করতে দেখা যায়। তখন অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান মিয়া লোকজনকে ধরে বরগুনা কাঁচাবাজারের সামনের সড়কে এনে রোদে বসিয়ে আধা ঘণ্টা শাস্তি দিয়েছেন।

শাস্তিপ্রাপ্ত রাসেল বলেন, ‘বাজারে আমার কোনো কাজ ছিল না।’ আরেক শাস্তিপ্রাপ্ত এনায়েত হোসেন বলেন, ‘পান নিতে এসেছিলাম। তারপর ঘুরে ঘুরে বাজারের পরিবেশ দেখতেছিলাম।’

অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান মিয়া বলেন, করোনা রোধে লোকজনকে বাসা থেকে অযথা বের না হতে সরকারি নির্দেশনা রয়েছে। এটা বাস্তবায়নে পুলিশ প্রশাসন প্রতিদিন মাইকিং করে যাচ্ছে। জেলা প্রশাসন প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। তারপরও জনগণ অহেতুক কাজ ছাড়াই শহরে ঘোরাফেরা করছে। এ কারণে পুলিশ প্রশাসন পৌর শহরে পুরাতন কাঁচাবাজার এলাকায় দুই শতাধিক লোক ধরে রোদে রাস্তায় বসিয়ে শাস্তি দিয়েছে। এর মাধ্যমে এই বার্তা ছড়িয়ে দেওয়া হয়েছে যে ঘর থেকে বের হওয়া যাবে না। শাস্তি পাওয়া লোকজন ঘরের বাইরে বের হবেন না বলে অঙ্গীকার করেছেন। তাঁরা তাঁদের ভুল বুঝতে পেরেছেন। তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।