Thank you for trying Sticky AMP!!

অর্থ পাচার মামলায় খালেদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র

খালেদ মাহমুদ ভূঁইয়া। ফাইল ছবি

অর্থ পাচার মামলায় ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সংশ্লিষ্ট শাখায় এই অভিযোগপত্র জমা দেয় সিআইডি।

অভিযোগপত্রভুক্ত অপর পাঁচ আসামি হলেন খালেদের দুই ভাই মাসুদ মাহমুদ ভূঁইয়া ও হাসান মাহমুদ ভূঁইয়া, খালেদের সহযোগী হারুন রশিদ, শাহাদাত হোসেন ওরফে উজ্জ্বল ও মোহাম্মদ উল্লাহ। ছয়জনের মধ্যে খালেদ মাহমুদ ও তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক মোহাম্মদ উল্লাহ কারাগারে আছেন। বাকি চারজন পলাতক।

গত বছরের ১৮ সেপ্টেম্বর রাজধানীর গুলশান এলাকা থেকে মাদক, অস্ত্রসহ গ্রেপ্তার হন যুবলীগ নেতা খালেদ মাহমুদ। এসব ঘটনায় র‍্যাব বাদী হয়ে খালেদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা করে। পরে খালেদকে আদালতের মাধ্যমে অস্ত্র মামলায় চার দিনের এবং মাদক মামলায় তিন দিনের রিমান্ডে নেন।

আদালত সূত্র বলছে, এর আগে গত বছরের ২০ অক্টোবর অস্ত্র মামলায় খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় র‍্যাব। ওই অভিযোগপত্র আমলে নিয়েছেন ঢাকার মহানগর দায়রা জজ আদালত।

৩ নভেম্বর খালেদের পরিচালিত ইয়ংমেনস ক্লাবের ক্যাসিনো থেকে উদ্ধার করা ১০ লাখ টাকা ও ৭০ হাজার টাকার বিদেশি মুদ্রা বাজেয়াপ্ত করেছে তদন্তকারী সংস্থা সিআইডি।

অর্থ পাচার মামলায় রিমান্ডে সিআইডির জিজ্ঞাসাবাদে খালেদ মাহমুদ জানান, তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগ ও যুবলীগের প্রভাবশালী নেতাদের ছত্রচ্ছায়ায় থেকে ঠিকাদারি কাজ বাগিয়ে নিতেন। এ জন্য তিনি পদে পদে অনেক টাকা দিয়েছেন। তিনি সিঙ্গাপুরসহ একাধিক দেশে অর্থ পাচার করেন বলে স্বীকার করেন।

আরও পড়ুন: 

যুবলীগ নেতা খালেদ গ্রেপ্তার, ক্যাসিনো থেকে আটক ১৪২