Thank you for trying Sticky AMP!!

অসতর্কতায় বাকৃবির হলে আগুন, সতর্ক থাকার পরামর্শ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়

এক শিক্ষার্থীর অসতর্কতায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের একটি আবাসিক হলে আগুন লাগার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া হলের একটি কক্ষে আগুন লেগে যায়। এ ঘটনায় সব হলের শিক্ষার্থীদের সতর্কতা অবলম্বন করে কাজ করার পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

হল প্রশাসন জানিয়েছে, রোকেয়া হলের ‘এ’ ব্লকের একটি কক্ষের এক ছাত্রী দীপাবলি উপলক্ষে গতকাল সন্ধ্যায় তাঁর কক্ষে মোমবাতি জ্বালান। মোমবাতি জ্বালানো অবস্থায় সেটি জানালার পাশে রেখে কক্ষটি তালাবদ্ধ করে বাইরে চলে যান। সেখান থেকেই ওই কক্ষে আগুনের সূত্রপাত।

ওই কক্ষে আগুনের ধোঁয়া দেখতে পেয়ে অন্য ব্লকের ছাত্রীরা হলের কর্মচারীদের ডেকে আনেন। কর্মচারীরা তালা ভেঙে কক্ষের ভেতরে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে কক্ষের একাংশের বই-খাতা ও আসবাব পুড়ে যায়। হলে আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে অন্য ছাত্রীদের মধ্যে উত্তেজনা ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাড়াহুড়ো করে সিঁড়ি বেয়ে নামতে গিয়ে কয়েকজন সামান্য আহতও হয়েছেন বলে জানা গেছে।

এ ঘটনায় সব হলের শিক্ষার্থীদের সতর্কতার সঙ্গে কাজ করার পরামর্শ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. আজহারুল হক। কক্ষ ত্যাগের আগে বৈদ্যুতিক সুইচ, রান্না করার হিটার ও অগ্নিকাণ্ড ঘটাতে পারে এমন সরঞ্জামের প্রতি বিশেষ সতর্কতা অবলম্বন করার আহ্বান জানিয়েছেন তিনি। প্রক্টর বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ওই কক্ষ পরিদর্শন করি। ঘটনাটি ছাত্রীদের সম্পূর্ণ অসাবধানতার কারণে ঘটেছে। ওই কক্ষের প্রায় ৫০ শতাংশ পুড়ে গেছে।’