Thank you for trying Sticky AMP!!

আকিফা নিহতের ঘটনায় গঞ্জেরাজ পরিবহনের মালিক গ্রেপ্তার

গঞ্জেরাজ পরিবহনের মালিক মো. জয়নাল আবেদীনকে (৬৩) রোববার ভোরে ফরিদপুরে নিজ বাসা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ছবি: প্রথম আলো

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশু আকিফা নিহত হওয়ার ঘটনায় গঞ্জেরাজ পরিবহনের মালিক মো. জয়নাল আবেদীনকে (৬৩) গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ রোববার ভোর সাড়ে পাঁচটার দিকে ফরিদপুর শহরের ঝিলটুলি মহল্লার আদর্শ বালিকা বিদ্যালয়ের মোড় এলাকায় নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব-৮-এর একটি দল।

জয়নাল আবেদীনের গ্রামের বাড়ি ঢাকার দোহার উপজেলার চর নটাখোলা এলাকায়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৮-এর ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করা হয়।

শিশু আকিফা। ছবি: সংগৃহীত

গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাস মোড় এলাকায় গঞ্জেরাজ পরিবহনের ধাক্কায় মা রিনা খানমের কোল থেকে পড়ে মারাত্মক আহত হয় আট মাসের শিশু আকিফা। দুদিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি। এ ঘটনায় শিশুটির বাবা মো. হারুন অর রশিদ বাদী হয়ে গত ৩০ আগস্ট তিনজনকে আসামি করে কুষ্টিয়া সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার তিন নম্বর আসামি হলেন বাসের মালিক মো. জয়নাল আবেদীন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া সদর থানার উপপরিদর্শক (এসআই) সুমন কাদেরী মামলার আসামিদের গ্রেপ্তারের জন্য র‌্যাবের সহায়তা কামনা করলে র‌্যাব-৮ আজ ভোরে ঝিলটুলি নিজ বাসা থেকে মো. জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করে। পরে তাঁকে কুষ্টিয়া সদর মডেল থানায় হস্তান্তর করা হয়। এর আগে ফরিদপুর থেকে ফয়সাল গঞ্জেরাজ নামের ওই বাস জব্দ করে কুষ্টিয়া পুলিশ।