Thank you for trying Sticky AMP!!

আত্মহত্যা প্রতিরোধে সুস্থ সমাজব্যবস্থার ওপর গুরুত্বারোপ

ব্রাইটার টুমোরো ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে অন্যরা। ঢাকা, ১০ সেপ্টেম্বর। ছবি: সংগৃহীত

আত্মহত্যা প্রতিরোধে সুস্থ সমাজব্যবস্থার ওপর গুরুত্ব দিতে হবে। মানবিক ও বন্ধুভাবাপন্ন সমাজ মানুষকে হতাশা ও নেতিবাচক আচরণ থেকে মুক্তি দিতে পারে। বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষে গতকাল সোমবার ঢাকায় ব্রাইটার টুমোরো ফাউন্ডেশন (বিটিএফ) আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার প্রধান অতিথি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বীরেন শিকদার বলেন, বাংলাদেশ সব সম্ভাবনা কাজে লাগিয়ে যথাযথ পরিকল্পনা নিয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এই দেশের মানুষ দৃঢ় মনোবলের অধিকারী। সুষ্ঠু পরিবেশ পেলে তাঁরা আত্মহত্যার মতো নেতিবাচক প্রবণতা থেকে সহজেই বেরিয়ে আসতে পারবে।

আত্মহত্যা প্রতিরোধে সবার আগে একটি সুস্থ সমাজব্যবস্থা জরুরি বলে মন্তব্য করেন আ আ ম স আরেফিন সিদ্দিক।

অনুষ্ঠানে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক হেলালউদ্দিন আহমেদ, বিশিষ্ট সংগীতশিল্পী সামিনা চৌধুরী, এভারেস্টজয়ী প্রথম বাংলাদেশি নারী নিশাত মজুমদার, ক্রিকেটার তাসকিন আহমেদ, ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমার চক্রবর্তী, আলকাদেরিয়া লিমিটেডের চেয়ারম্যান ফিরোজ আলম সুমন বক্তৃতা করেন।

একই দিন সকাল ছয়টায় ‘জীবন বাঁচাতে দৌড়’ শীর্ষক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা প্রাঙ্গণ থেকে দৌড় শুরু হয়। পাঁচ কিলোমিটার দীর্ঘ এই দৌড়ে বিভিন্ন বয়সের ২৫০ জন অংশ নেন। পরে অপরাজেয় বাংলার সামনে সমাপনী অনুষ্ঠান হয়।