Thank you for trying Sticky AMP!!

আদালতে সাক্ষ্য দিলেন আরও একজন ম্যাজিস্ট্রেট

আবরার ফাহাদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় আরও একজন ম্যাজিস্ট্রেট বৃহস্পতিবার আদালতে সাক্ষ্য দিয়েছেন। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে তিনি সাক্ষ্য দেন।

বৃহস্পতিবার সাক্ষ্য দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন। এ নিয়ে এই মামলায় চারজন ম্যাজিস্ট্রেটসহ নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। আগামী সোমবার মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন আদালত।

ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আদালতকে বলেন, মামলার আসামি মেহেদি হাসান রবিনকে গত বছরের ৭ অক্টোবর সকাল ১০টায় খাস কামরায় হাজির করা হয়। তাঁকে তিন ঘণ্টা সময় দেওয়া হয়। বেলা ২টা থেকে ৩টার মধ্যে মেহেদি হাসানের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন তিনি। আইন মোতাবেক তিনি এ আসামির জবানবন্দি রেকর্ড করেছেন।

ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের জবানবন্দি শেষ হলে তাঁকে আসামি মেহেদি হাসানের আইনজীবী আমিনুল গনী জেরা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করছেন বিশেষ সরকারি কৌঁসুলি এহসানুল হক সমাজী, আবু আবদুল্লাহ ভূঁইয়া।

গত বছরের ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। এ মামলায় গত বছরের ১৩ নভেম্বর বুয়েটের ২৫ ছাত্রের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ২ সেপ্টেম্বর অভিযোগ গঠন করেন আদালত।

অভিযোগপত্রে বলা হয়, পরস্পর যোগসাজশে পরস্পরের সহায়তায় শিবির সন্দেহে আবরারের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন অভিযোগ এনে নির্মমভাবে পিটিয়ে তাঁকে হত্যা করা হয়।