Thank you for trying Sticky AMP!!

আদালত অবমাননার নোটিশ, আইনজীবীকে তলব

ফাইল ছবি

ফেসবুক পোস্টের মাধ্যমে প্রধান বিচারপতি ও বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে এক আইনজীবীর প্রতি আদালত অবমাননার নোটিশ দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে আইনজীবী সৈয়দ মামুন মাহবুবকে ২০ আগস্ট সকাল সাড়ে নয়টায় আপিল বিভাগে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এই সময়ে তাঁকে সুপ্রিম কোর্টে আইন পেশা পরিচালনা থেকেও বিরত থাকতে বলা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের ভার্চুয়াল আপিল বিভাগ আজ বুধবার এ আদেশ দেন। ফেসবুকে ওই আইনজীবীর দেওয়া পোস্টের বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আদালতের নির্দেশে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ওই আইনজীবীর দেওয়া আরেকটি পোস্ট আদালতে পড়ে শোনান। এ ছাড়া জ্যেষ্ঠ আইনজীবী এম আই ফারুকী, সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ ও এ জে মোহাম্মদ আলীর বক্তব্যও শোনেন আদালত। পরে ওই আদেশ দেওয়া হয়।

ওই পোস্টের মাধ্যমে প্রধান বিচারপতি ও বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে আদালত অবমাননা বিবেচনায় আইনজীবী সৈয়দ মামুন মাহবুবকে বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না এবং আপিল বিভাগের আইনজীবী হিসেবে তার অন্তর্ভুক্তি কেন বাতিল করা হবে না তার ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে।