Thank you for trying Sticky AMP!!

আদেশ অমান্য করে কোচিং ও প্রাইভেট পড়ানোর দায়ে ৫ জনকে অর্থদণ্ড

বগুড়ায় সরকারি আদেশ অমান্য করে কোচিং ও প্রাইভেট পড়ানোর দায়ে পাঁচজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার শহরের সেউজগাড়ি ও কামারগাড়ি এলাকায় অভিযান চালিয়ে এ অর্থদণ্ড করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন সেউজগাড়ি এলাকার অর্থনীতি বিষয়ের শিক্ষক আলতাব হোসেন (৪৫), হিসাববিজ্ঞানের খোকন (২৩), কামারগাড়ি এলাকায় রিপন মিয়া (৩৪), ওয়াজেদ আলী শ্রাবণ (৩২) ও রাজু আহমেদ (৩৪)। তাঁরা সবাই কোচিং ও প্রাইভেটে শিক্ষকতা করে আসছিলেন। অভিযান চলাকালে আরও দুজন পালিয়ে যাওয়ায় তাঁদের জরিমানা করা যায়নি।

পুলিশের সহযোগিতায় দুই ঘণ্টার অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ইশরাত জাহান। তিনি বলেন, সরকারি আদেশ অমান্য করায় প্রত্যেককে ২০০ টাকা করে মোট এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে তাঁদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বলেন, দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা কোচিংয়ের মতো করে শিক্ষার্থী পড়াচ্ছিলেন। এ কারণে তাঁদের জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, জেএসসি ও জেডিসি পরীক্ষা অবাধ, সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় নির্দেশনা জারি করেছে। এ জন্য ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখতে বলা হয়।