Thank you for trying Sticky AMP!!

আপাতত বর 'হোম কোয়ারেন্টিনে', নববধূ বাবার বাড়িতে

প্রতীকী ছবি

সিলেটের কানাইঘাটে সংযুক্ত আরব আমিরাতের দুবাইফেরত এক প্রবাসীর (৩০) বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে প্রশাসন। তবে আলাদাভাবে কাবিননামায় সই করে তাঁদের বিয়ে হয়েছে। বিয়ের পর প্রবাসী বরকে হোম কোয়ারেন্টিনে এবং নববধূকে বাবার বাড়িতে থাকার নির্দেশনা দিয়েছেন প্রশাসন। গতকাল শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, কানাইঘাটের ওই প্রবাসী ১৭ মার্চ দেশে ফেরেন। দেশে ফেরার পর ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার কথা থাকলেও তিনি ঘরে থাকেননি। ওই প্রবাসীর বিয়ের আয়োজন করা হচ্ছিল মহাধুমধামে।

গতকাল ওই প্রবাসী বাড়ি থেকে প্রায় ৩০০ বরযাত্রী নিয়ে কানাইঘাট সদরে বিয়েবাড়িতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। বর সাজসজ্জা করে প্রস্তুত ছিলেন। কনের বাড়িতেও প্রস্তুতি ছিল বিয়ের ভোজের। এমন সময় কোয়ারেন্টিনে না থেকে প্রবাসীর বিয়ে আয়োজনের উপজেলা প্রশাসনে খবর আসে।

খবর পেয়ে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ বারিউল করিম খান পুলিশসহ অন্যদের নিয়ে বরের বাড়িতে যান। তিনি প্রবাসীকে ‘হোম কোয়ারেন্টিনে’ থাকার নির্দেশ দেন। পরে বরযাত্রী না গিয়ে বাড়ি থেকে বরের কাবিননামায় স্বাক্ষর নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করে প্রবাসীকে ‘হোম কোয়ারেন্টিনে’ রাখা হয়। আর নতুন বউকে তাঁর বাবার বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। ওই প্রবাসী ৩১ মার্চ ‘হোম কোয়ারেন্টিনে’ থাকবেন। পরে বউকে বাড়িতে নিয়ে যেতে পারবেন। সে সময় পরিস্থিতি স্বাভাবিক হলে আনুষ্ঠানিকতা করারও অনুমতি দেওয়া হবে।