Thank you for trying Sticky AMP!!

আবরার হত্যায় জিজ্ঞাসাবাদের জন্য একজন ডিবি কার্যালয়ে

পুরান ঢাকার হাজারীবাগ এলাকা থেকে শাখাওয়াত ইকবাল অভি (২১) নামে এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে।

আজ বুধবার বেলা ১২টা ৫৫ মিনিটে একথা জানান ডিবি দক্ষিণের ( লালবাগ জোন) অতিরিক্ত উপ কমিশনার খন্দকার আরাফাত লেনিন।

ডিবি সূত্রে জানা গেছে শাখাওয়াত বাংলাদেশ প্রকৌশলয় বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র। তিনি ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

গত রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি কুষ্টিয়া শহরে। হত্যাকাণ্ডের বিচারসহ ১০ দফা দাবিতে বিক্ষোভে উত্তাল বুয়েট শিক্ষার্থীরা। বিক্ষোভ চলছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে।

বাড়িতে পরীক্ষার প্রস্তুতি ঠিকমতো হচ্ছিল না, তাই ছুটি শেষ হওয়ার আগেই রোববার বুয়েটে ফিরে এসেছিলেন আবরার। কিন্তু ওই রাতেই তাঁকে এমন নৃশংসভাবে জীবন হারাতে হবে তা তিনি ভাবতেও পারেননি। ছবি: প্রথম আলো (প্রথম আলোর সম্পাদকীয় নীতিমালা অনুযায়ী সাধারণত মৃতদেহের ছবি ছাপা হয় না। কিন্তু ঘটনার ভয়াবহতা ও নৃশংসতার কথা বিবেচনা করে আবরারের মৃতদেহের ছবি প্রকাশ করা হলো)

পুলিশ মনে করছে, ২৪-২৫ জন এ হত্যাকাণ্ডে অংশ নিয়েছেন। এর মধ্যে ১৯ জনকে চিহ্নিত করে মামলার আসামি করা হয়েছে।আবরার হত্যা মামলায় গতকাল এজাহারভুক্ত আরও তিন আসামিকে ঢাকা ও গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে ডিবি। গতকাল বেলা সাড়ে তিনটার দিকে ডিবি রাজধানীর জিগাতলা এলাকা থেকে শামসুল আরেফিন ওরফে রাফাত (২১), ডেমরা থেকে মনিরুজ্জামান এবং গাজীপুর থেকে আকাশ হোসেনকে গ্রেপ্তার করে। শামসুল আরেফিন বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের, আকাশ ও মনিরুজ্জামান ১৬তম ব্যাচের ছাত্র। এ নিয়ে এ ঘটনায় ১৩ ছাত্র গ্রেপ্তার হলেন।

আরও পড়ুন:
আবরার হত্যায় ৩ জনের ১০ দিন রিমান্ড চাওয়া হবে
পুলিশ জেনেও তৎপর হয়নি