Thank you for trying Sticky AMP!!

আ.লীগের চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় ওসি!

বান্দরবানের আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে। রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম গতকাল মঙ্গলবার পাওয়া অভিযোগটি নির্বাচন কমিশন ও পুলিশ সুপারের কাছে পাঠিয়েছেন বলে জানান।

আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের জামাল উদ্দিন নৌকা ও বিএনপির স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম দোয়াত–কলম প্রতীকে নির্বাচন করছেন। এর মধ্যে আবুল কালাম ওসি রফিক উল্লাহর বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ করেছেন। ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

অভিযোগে বলা হয়েছে, ওসি রফিক উল্লাহ তাঁর ছাত্রজীবনের বন্ধু ও আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিনের পক্ষে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

এ ছাড়া তিনি দোয়াত-কলমের কর্মী-সমর্থকদের মামলায় জড়ানোর এবং ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দিচ্ছেন। এ অবস্থায় কেন্দ্র দখল ও আগের রাতে ভোট কারচুপি হওয়ার আশঙ্কা থাকায় ওসি রফিক উল্লাহকে আলীকদম থেকে দ্রুত প্রত্যাহারের জন্য আবুল কালাম দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে আলীকদম থানার ওসি রফিক উল্লাহ বলেন, ‘আবুল কালামের অভিযোগ মিথ্যা। আমি সব সময় সতর্কতার সঙ্গে চলি, যাতে নিরপেক্ষতা নিয়ে কেউ কিছু বলতে না পারে। বাজারে বসে চা পান করলে এবং মানুষের সঙ্গে কথা বললে কেউ যদি সন্দেহ করে তা অত্যন্ত দুঃখজনক।’

 আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন বলেন, আবুল কালামই বরং বিভিন্ন সভা-সমাবেশে প্রকাশ্যে তাঁর কর্মী-সমর্থকদের হুমকি দিচ্ছেন। নির্বাচনে প্রতীক পাওয়ার পর কখনো ওসিকে দেখেননি দাবি করে তিনি বলেন, দুর্বল একজন প্রার্থী নিজের দুর্বলতা ঢাকার জন্য এ রকম অভিযোগ দিয়ে থাকেন।

গতকাল বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে জেলার দুই রিটার্নিং কর্মকর্তা নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। সেখানে আলীকদমসহ চার উপজেলার রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম বলেছেন, ওসি রফিকের বিরুদ্ধে অভিযোগটি নির্বাচন কমিশন ও পুলিশ সুপারকে জানানো হয়েছে। সেখান থেকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।