Thank you for trying Sticky AMP!!

আ.লীগের সাবেক সাংসদ শামছুল হক ভূঁইয়াকে দুদকের জিজ্ঞাসাবাদ

শামছুল হক ভূঁইয়া

দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে চাঁদপুর-৪ আসনে আওয়ামী লীগের সাবেক সাংসদ শামছুল হক ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থার উপরিচালক জাহাঙ্গীর আলম আজ সোমবার সকাল ১০টা থেকে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, সাবেক এই সাংসদকে গত ১৭ এপ্রিল সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের হাজির হতে বলা হলেও তিনি হাজির হননি। ওই দিন সময় চেয়ে আবেদন করেন তিনি। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁকে নতুন করে সময় দেওয়া হয়।

সরকারদলীয় সাবেক এই সাংসদকে দেওয়া চিঠিতে দুদক বলেছে, তাঁর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে তারা। এ ছাড়া তাঁর মালিকানাধীন অ্যাপোলো গ্রুপের বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনের অভিযোগও আছে।

দুদকে তলবের পর অভিযোগ সম্পর্কে সাবেক এই সাংসদের কাছে টেলিফোনে জানতে চাইলে তিনি বলেন, ‘সবই বেইজলেস (ভিত্তিহীন)। এর কোনো সত্যতা নেই।’

শামসুল হক আরও বলেন, কেউ যদি দুদকে কোনো অভিযোগ করেন, তাদের উচিত প্রাথমিকভাবে সেই অভিযোগের সত্যতা যাচাই করে সংশ্লিষ্টদের নোটিশ দেওয়া। এভাবে ঢালাও অভিযোগের সঙ্গে তলবি নোটিশ দেওয়া ঠিক নয়।

শামসুল হক ভূঁইয়া ২০১৪ সালে চাঁদপুর-৪ আসনে (ফরিদগঞ্জ) আওয়ামী লীগ থেকে সাংসদ নির্বাচিত হন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে শুরুতে তাঁকে মনোনয়ন দেওয়া হলেও পরে চূড়ান্ত মনোনয়ন পান জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান।