Thank you for trying Sticky AMP!!

ইজিবাইক চালক হত্যায় চারজনের যাবজ্জীবন

জামালপুর সদর উপজেলার হাটচন্দ্রা এলাকার পশ্চিম পাড়া এলাকার ইজিবাইক চালক মো. বাবর আলী হত্যা মামলার রায়ে চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার বিকেলে জামালপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন মো. আল আমীন (২০), মো. মিলন (১৯), আবদুল মালেক (১৯) ও জরিপ উদ্দিন (২৮)। সাজাপ্রাপ্তদের সবার বাড়ি জামালপুর শহরের হাটচন্দ্রা এলাকায়। 

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৪ জুলাই সন্ধ্যার দিকে জামালপুর শহরের হাটচন্দ্রা এলাকার মো. বাবর আলী (২৩) তাঁর ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হন। এরপর তিনি নিখোঁজ হন। নিখোঁজের পরের দিন ১৫ জুলাই জামালপুর শহরের রশিদপুর এলাকার ঝিনাই নদী থেকে তাঁর লাশ পাওয়া যায়। তাঁকে হত্যা করে আসামিরা তাঁর ইজিবাইকটি নিয়ে যায়। পরে নিহতের বাবা হানিফ উদ্দিন বাদী হয়ে ১৬ জুলাই জামালপুর সদর থানায় নয়জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

জামালপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সায়েদুর রহমান খান চার আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। এ ছাড়া অপর একটি ধারায় আদালত চার আসামিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন। অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। উভয় শাস্তি একসঙ্গে চলবে বলে আদালত রায়ে উল্লেখ করেছেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নির্মল কান্তি ভদ্র ও আসামি পক্ষে ছিলেন আমান উল্লাহ আকাশ।