Thank you for trying Sticky AMP!!

ইসির বিরুদ্ধে অভিযোগ দিলেন ১০ আইনজীবী

প্রশিক্ষণ ভাতার নামে সরকারি অর্থ ক্ষতিসাধনের অভিযোগে প্রধান নির্বাচন কমিশনার, কমিশনারগণ, ইসি সচিব, সদ্য সাবেক সচিব ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন সুপ্রিম কোর্টের ১০ আইনজীবী। আজ বৃহস্পতিবার সকালে দুর্নীতি দমন কমিশনে (দুদক) এই অভিযোগ করেন তাঁরা।

অভিযোগকারী আইনজীবীদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ শিশির মনির এই তথ্য নিশ্চিত করেছেন। অভিযোগকারী অন্য আইনজীবীরা হলেন আসাদ উদ্দিন, মুজাহিদুল ইসলাম, জুবায়েদুর রহমান, আব্দুস সবুর দেওয়ান, আল রেজা মো. আমীর, আবদুল্লাহ হিল মারুফ ফাহিম, জি এম মুজাহিদুর রহমান, মুস্তাফিজুর রহমান ও জহিরুল ইসলাম।

অভিযোগে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে প্রশিক্ষণের নামে ৭ কোটি ৪৭ লাখ ৫৭ হাজার টাকা খরচ করেছে নির্বাচন কমিশন (ইসি)। সেখানে ‘বিশেষ বক্তা’, ‘কোর্স পরিচালক’ ও ‘কোর্স উপদেষ্টা’ ভাতা নেওয়া এবং খাত পরিবর্তন করে ভাতা নেওয়া হয়েছিল। কিন্তু প্রশিক্ষণ ভাতার নামে এই অর্থ খরচে অর্থ মন্ত্রণালয়ের কোনো অনুমোদন ছিল না এবং নির্বাচন কমিশনের নীতিমালার ব্যত্যয় হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা সরকারি অর্থ ক্ষতিসাধনের মাধ্যমে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। দুদক অভিযোগ বিষয়ে অনুসন্ধান ও তদন্ত করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি জানান এই আইনজীবীরা।