Thank you for trying Sticky AMP!!

উগ্রবাদ থেকে তরুণদের দূরে রাখার প্রত্যয়

নরসিংদী সরকারি কলেজ মাঠে জীবনের জয়গানের উদ্বোধন করছেন অতিথিরা। ছবি: প্রণব কুমার দেবনাথ

সহিংস উগ্রবাদ থেকে তরুণদের দূরে রাখার প্রত্যয় নিয়ে আজ রোববার নরসিংদী সরকারি কলেজে চলছে দিনব্যাপী জীবনের জয়গান।

মানুষের জন্য ফাউন্ডেশন, কিশোর আলো ও প্রথম আলো বন্ধুসভা যৌথভাবে উৎসবের আয়োজন করেছে। উৎসবের স্লোগান ‘আলোর পথে, প্রীতির সাথে’।

বেলা ১২টায় বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে প্রথমে জাতীয় সংগীত হয়। পরে কবুতর ও বেলুন উড়িয়ে এই আয়োজনে উদ্বোধন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন করে বন্ধুসভার সদস্যরা। ছবি: প্রথম আলো

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন মানুষের জন্য ফাউন্ডেশনের মনিটরিং অ্যান্ড ইভালুয়েশনের ডেপুটি ম্যানেজার আইরীন বাসার রিফাত, বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন, মনোবিজ্ঞানী ও লেখক মোহিত কামাল, আবদুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ মশিউর রহমান মৃধা, নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবদুল্লাহ আল মামুন ও ফেমাস ইনস্টিটিউটের অধ্যক্ষ এম হানিফা।

উৎসবে বন্ধুসভার সদস্য ও স্থানীয় শিল্পীরা নাচ, গান ও কবিতা আবৃত্তি করেন।

আজ জীবনের জয়গানের পাশাপাশি নরসিংদী সরকারি কলেজে ‘বুক ক্লাব’ উদ্বোধন করা হয়। এ সময় কলেজটির বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামীম আরা বেগমের হাতে প্রথমা প্রকাশনের ১০০টি বই তুলে দেওয়া হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় মেয়েদের ঝুঁকিপূর্ণ ইন্টারনেট সাইট থেকে নিরাপদ রাখতে কলেজ মিলনায়তনে ‘নিরাপদ ইন্টারনেট’ ব্যবহারের ওপর কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালাটি পরিচালনা করেন প্রথম আলোর ডিজিটাল বিজনেসের ব্যবস্থাপক এবিএম জাবেদ সুলতান ও উদ্দীপনামূলক বক্তা আয়মান সাদিক। কর্মশালায় অংশ নেয় স্থানীয় বিভিন্ন কলেজের ৬৫০ জন শিক্ষার্থী।

আয়োজনের শেষ পর্বে দর্শকদের জাদু দেখাবেন জাদুশিল্পী রাজীব বসাক। গান শোনাবে ব্যান্ড ‘চিরকুট’।