Thank you for trying Sticky AMP!!

ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা

মফিজ উদ্দিন

নীলফামারীর ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজ উদ্দিন শেখ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এবার মাধ্যমিক (এসএসসি) দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা দিচ্ছেন। গত শুক্রবার থেকে এ পরীক্ষা শুরু হয়। সেদিন ওসি জলঢাকা উপজেলা শহরের অনির্বাণ উচ্চবিদ্যালয় কেন্দ্রে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশ নেন।

অনির্বাণ উচ্চবিদ্যালয় কেন্দ্রের সচিব বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রোকনুজ্জামান চৌধুরী বলেন, অনির্বাণ উচ্চবিদ্যালয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৭ সালে অষ্টম শ্রেণি পাসের সনদ দেখিয়ে নবম শ্রেণিতে ভর্তি হন মফিজ উদ্দিন শেখ। ২০১৮ সালে তিনি এসএসসি প্রথম সেমিস্টার পরীক্ষা দেন। চলতি বছরের ২২ ফেব্রুয়ারি শুরু হওয়া দ্বিতীয় সেমিস্টার পরীক্ষায় তিনি অংশ নিচ্ছেন। শনিবার প্রথম সেমিস্টারের পরীক্ষা থাকলেও দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা ছিল না।

তিনি বলেন, মফিজ উদ্দিন শেখ ভর্তি হওয়ার সময় তাঁর সার্ভিস বুক এবং তাঁর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিপত্র জমা দেন। কেন্দ্রে মফিজ উদ্দিন শেখসহ ৯৫ জন পরীক্ষার্থী থাকলেও পরীক্ষায় অংশ নিচ্ছেন ৭৭ জন।

সংশ্লিষ্ট সূত্র বলেছে, মফিজ উদ্দিন শেখ ডিমলা থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে ২০১৭ সালের ১৭ মার্চ যোগ দেন। ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার ওসির দায়িত্ব গ্রহণ করেন।

ওসি মো. মফিজ উদ্দিন শেখ বলেন, ‘আমি অষ্টম শ্রেণি পাস করে পুলিশে যোগ দিই। পরে বিভাগীয় (ডিপার্টমেন্টাল) পরীক্ষায় অংশ নিয়ে কনস্টেবল থেকে পদোন্নতি পেয়ে পর্যায়ক্রমে ভারপ্রাপ্ত কর্মকর্তা হয়েছি। শুধু এসএসসি নয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে আমি স্নাতকোত্তর করতে চাই।’

নীলফামারী পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, ‘মফিজ উদ্দিন শেখ অনুমতি ও ছুটি নিয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে পরীক্ষা দিচ্ছেন। পড়াশোনা করতে দোষ কিসের? এটাকে আমরা ইতিবাচক দিক হিসেবে দেখছি।’