Thank you for trying Sticky AMP!!

ওয়াসার দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের দাবি

ঢাকা ওয়াসার বিভিন্ন প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। তাঁরা বলেন, পানির মূল্য ২০ শতাংশ বাড়ানোর প্রস্তাব জনগণের জন্য ‘মড়ার উপর খাঁড়ার ঘা’–এর মতো। দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি ও জ্বালানির মূল্যবৃদ্ধিতে মানুষের জীবন দুর্বিষহ। এমন পরিস্থিতিতে গ্যাস, বিদু৵ৎ ও পানির মূল্যবৃদ্ধির আমলাতান্ত্রিক কোনো পদক্ষেপ বরদাশত করা হবে না।

আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, ঢাকা ওয়াসার চুরি, দুর্নীতি, অনিয়ম, অব্যবস্থাপনা ও লুটপাটের দায় কোনোভাবে জনগণ গ্রহণ করতে পারে না। এমন এক ব্যক্তিকে ওয়াসার এমডি (ব্যবস্থাপনা পরিচালক) পদে রাখা হয়েছে, যিনি মাসের পর মাস আমেরিকায় থাকেন। যাঁর বিরুদ্ধে প্রকল্পের অনিয়মসহ অসংখ্য অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে ওয়াসায় দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাকে জোরদার করা হচ্ছে।

বিবৃতিতে নেতারা বলেন, ঢাকার অনেক অঞ্চলেই ওয়াসার পানি ব্যবহারযোগ্য নয়। পরিষেবার মান না বাড়িয়ে ও ভোক্তাদের নিয়ে গণশুনানি না করে পানির দাম এক টাকাও বাড়ানোর সুযোগ নেই। সরকারকে অবিলম্বে পানির দাম বাড়ানোর প্রক্রিয়া থেকে সরে আসার আহ্বান জানান নেতারা।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।