Thank you for trying Sticky AMP!!

করোনাভাইরাস: বিমানবন্দরে গাফিলতির অভিযোগ তদন্ত দাবি

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনফেরতদের করোনাভাইরাস পরীক্ষায় গাফিলতির অভিযোগ তদন্ত করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির সাংসদ মুজিবুল হক। তিনি এ বিষয়ে জনগণকে আশ্বস্ত করতে জাতীয় সংসদে স্বাস্থ্যমন্ত্রীকে বিবৃতি দেওয়ারও দাবি জানান।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় মুজিবুল হক এই দাবি জানান।

চীনফেরত এক নারী যাত্রীর ফেসবুক লাইভ নিয়ে প্রকাশিত একটি সংবাদ উদ্ধৃত করে মুজিবুল হক বলেন, হজরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছানোর পর যাত্রীদের পাঁচ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে। কোনো চিকিৎসক ছিলেন না। স্বাস্থ্য পরীক্ষা করা হয়নি। পাঁচ ঘণ্টা পর লিখে দেওয়া হয়েছে, তাঁদের পরীক্ষা করা হয়েছে। তিনি বলেন, বিমানবন্দরে করোনাভাইরাস পরীক্ষায় গাফিলতি, অবহেলার অভিযোগ পাওয়া গেছে। রাতে কিছু যাত্রী পরীক্ষা ছাড়াই বেরিয়ে গেছেন।

মুজিবুল হক বলেন, এই গাফিলতি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তিনি এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ এবং জরুরি ভিত্তিতে তদন্ত করার দাবি জানান।

অর্থ পাচারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে মুজিবুল হক বলেন, পণ্যের নামে পাথর আসছে। অনেকগুলো কার্গোতে যে মাল আনার কথা তা না এনে ইট, পাথর, সিমেন্ট আনা হচ্ছে। এভাবেই টাকা পাচার হয়। জাপার এই সাংসদ বলেন, ‘এগুলো কী? অর্থমন্ত্রী এগুলো দেখুন। আপনার প্রতি দেশের মানুষ আস্থাশীল। দেশকে রক্ষা করুন, অর্থনীতিকে রক্ষা করুন। এভাবে যে টাকা পাচার হয়ে যাচ্ছে, ব্যবস্থা নিন।’