Thank you for trying Sticky AMP!!

করোনায় মারা গেলেন স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের পরিচালক

স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের পরিচালক (হোমিও ও দেশজ চিকিৎসা শাখা) এফ বি এম আবদুল লতিফ

ঈদের ছুটিতে বগুড়ায় এসে কোভিড–১৯–এ আক্রান্ত হয়ে মারা গেছেন স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের পরিচালক (হোমিও ও দেশজ চিকিৎসা শাখা) এফ বি এম আবদুল লতিফ (৫৭)।

গতকাল বৃহস্পতিবার বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম এনায়েত হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে।
বগুড়া জিলা স্কুল ও রাজশাহী মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী এবং অষ্টম বিসিএসের স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা এফ বি এম আবদুল লতিফের বাসা বগুড়া শহরের মালতিনগর এলাকায়। তিনি চাকরি সূত্রে সপরিবার ঢাকায় বসবাস করতেন। তিনি স্ত্রী, কন্যা-ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে ৪ আগস্ট এফ বি এম আবদুল লতিফ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ওই দিনই তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে পাঠানো হয়।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ রেজাউল আলম প্রথম আলোকে বলেন, ল্যাবরেটরি থেকে আসা প্রতিবেদনে করোনাভাইরাসের সংক্রমণ নেগেটিভ এলেও সিটিস্ক্যান ও ক্লিনিক্যাল পরীক্ষায় তাঁর শরীরে করোনাভাইরাসের জীবাণু ধরা পড়ে। তিনি কোভিড–১৯ আক্রান্ত হয়েই গতকাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।