Thank you for trying Sticky AMP!!

কর্নেল শহীদ খানের ভাই অস্ত্রসহ গ্রেপ্তার

হাতকড়া

কুমিল্লার দাউদকান্দি থেকে মঙ্গলবার রাতে পিস্তল, গুলিসহ গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী কবির উদ্দীন খান ওরফে স্বপনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‍্যাব–১১। গ্রেপ্তার কবির উদ্দীন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল শহীদ উদ্দীন খানের ভাই। সম্প্রতি কিছু আলোচনা অনুষ্ঠানে অংশ নিয়ে আলোচনায় আসেন শহীদ উদ্দীন খান।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডের শ্যামলী বাস কাউন্টারের সামনে থেকে স্বয়ংক্রিয় পিস্তল, তিনটি গুলি, ৯ হাজার টাকা, মুঠোফোনসহ কবির উদ্দীনকে গ্রেপ্তার করে র‍্যাব–১১–এর সিপিসি–২–এর একটি দল।

এ ঘটনায় দাউদকান্দি থানায় অস্ত্র আইনে কবির উদ্দীনের বিরুদ্ধে একটি মামলা করেছেন র‍্যাবের উপসহকারী পরিচালক রবিউল হক। মামলার এজাহারে বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কবির উদ্দীন স্বীকার করেছেন যে ওই অস্ত্র ও গুলি ব্যবহার করে তিনি গুরুতর অপরাধ করেছেন। এমনকি তিনি তাঁর মুঠোফোনটি অপরাধমূলক কর্মে যোগাযোগের জন্য ব্যবহার করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়। তবে তিনি ঠিক কী অপরাধ করেছেন, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই মামলায়।

পরে কবির উদ্দীনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। দাউদকান্দি থানার পরিদর্শক (তদন্ত) হারুনুর রশীদ বলেন, বুধবার কবির উদ্দীনকে আদালতে নিয়ে অস্ত্র মামলায় পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তাঁকে কারা হেফাজতে পাঠিয়েছেন।

এমনকি তিনি তাঁর মুঠোফোনটি অপরাধমূলক কর্মে যোগাযোগের জন্য ব্যবহার করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়। তবে তিনি ঠিক কী অপরাধ করেছেন, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই মামলায়।

দাউদকান্দি থানার পুলিশ সূত্র জানায়, অবসরপ্রাপ্ত কর্নেল শহীদ খানের শাশুড়ি থাকেন কুমিল্লায়। ভাইয়ের শাশুড়ির পাসপোর্ট করাতে সাহায্যের জন্য কুমিল্লায় এসেছিলেন কবির উদ্দীন। ঢাকায় ফেরার সময় তাঁকে আটক করে র‍্যাব।

আলোচিত কর্নেল (অব.) শহীদ উদ্দীনকে গত বছর কর ফাঁকির একটি মামলায় ৯ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার বিশেষ জজ আদালত-১০। শহীদ উদ্দীন বিদেশে অবস্থান করছেন বলে জানা গেছে।