Thank you for trying Sticky AMP!!

কাস্টমস কমিশনারের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

কাস্টমস কমিশনার মইনুল খানের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দিয়েছে সংস্থাটি।

মইনুল খান ঢাকা পশ্চিম কাস্টমস ও ভ্যাট কমিশনার হিসেবে কাজ করছেন। এর আগে তিনি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ছিলেন।

দুদক সূত্র জানিয়েছে, দুদকের উপপরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-১) স্বাক্ষরিত এক চিঠিতে অনুসন্ধান শুরুর তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মঈনুল খান সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পাচারসহ অবৈধ সম্পদ অর্জন করেছেন। চিঠিতে বলা হয়, অভিযোগের অনুসন্ধান করবেন উপপরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

এ বিষয়ে জানতে চাইলে মইনুল খান প্রথম আলোকে বলেন, অভিযোগটি দুদক অনুসন্ধান করছে। অনুসন্ধান শেষেই জানা যাবে এর সত্যতা। তিনি বলেন, ‘আমি আমার নিজের সম্পর্কে জানি। আমার সম্পর্কেও সবাই জানেন। শুল্ক গোয়েন্দার মহাপরিচালক থাকার সময় আমি অনেক গুরুত্বপূর্ণ কাজ করেছি। এখনো করছি। এতে আমার ওপর অনেকে ক্ষুব্ধ হতে পারেন। তারা আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ দিয়েছে। দুদকের অনুসন্ধান শেষে সব পরিষ্কার হয়ে যাবে।’