Thank you for trying Sticky AMP!!

কিশোরগঞ্জে ভগ্নিপতি হত্যা মামলায় শ্যালকের ফাঁসি, দুজনের যাবজ্জীবন

আদালত

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় এক কৃষক হত্যা মামলায় তাঁর শ্যালককে ফাঁসি ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আবদুর রহিম এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তি উপজেলার মান্দারকান্দি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে মোয়াজ্জেম হোসেন ওরফে মজু (৩১) । যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুজন হলেন, নিহত কৃষকের আরেক শ্যালক মোবারক হোসেন (২৯) ও চাচাতো শ্যালক নূর হোসেনের ছেলে মো. আরমান (২৭)। নিহত কৃষকের নাম আখতারুজ্জামান। ২০১২ সালে এ হত্যাকাণ্ড ঘটে। দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। তবে অভিযুক্ত ব্যক্তিরা সবাই পলাতক।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, পাকুন্দিয়ার মান্দারকান্দি গ্রামের কৃষক আখতারুজ্জামান তাঁর মামাতো বোন একই গ্রামের সেলিনা আক্তারকে বিয়ে করেছিলেন। পারিবারিক কলহের জেরে ২০১২ সালের ২৬ জুলাই সেলিনা বাবার বাড়িতে চলে যান। পরদিন ২৭ জুলাই দুপুরে স্ত্রীকে ফিরিয়ে আনতে গেলে আখতারুজ্জামানের সঙ্গে তাঁর শ্যালকদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে আরেক শ্যালক আজিজুল হকসহ আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আখতারুজ্জামানকে জখম করেন। পরে স্থানীয় লোকজন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী কৌঁসুলি (এপিপি) মো. হুমায়ুন কবির। তিনি বলেন, এই ঘটনায় নিহত ব্যক্তির বড় ভাই মো. রুহুল আমিন থানায় চারজনের বিরুদ্ধে হত্যা মামলা করেছিলেন। মামলার তদন্ত শেষে পুলিশ চার আসামির বিরুদ্ধেই আদালতে চার্জশিট দেয়। তবে মামলা চলাকালে আজিজুল হক (৩৩) মারা যান।