Thank you for trying Sticky AMP!!

কুবিতে সান্ধ্য কোর্সের নাম পাল্টে 'উইকেন্ড' কোর্স চালু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স বন্ধের ঘোষণার পর এবার চালু করা হয়েছে উইকেন্ড কোর্স।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স (ইভিনিং) বন্ধের ঘোষণার পর এবার চালু করা হয়েছে সপ্তাহান্ত (উইকেন্ড) কোর্স। প্রতি শুক্র ও শনিবার দিনের বেলায় এই কোর্সের অধীনে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া হবে।

এর আগে গত ১২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশনার পরিপ্রেক্ষিতে সান্ধ্য কোর্স বন্ধের ঘোষণা দেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এমরান কবির চৌধুরী।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে চারটি বিভাগে ‘উইকেন্ড প্রোগ্রাম’ কোর্সে শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে উল্লেখ করে গত বছরের ১৩ ও ১৬ ডিসেম্বর বিভিন্ন দৈনিক পত্রিকায় অনুষদের ডিন মো. আমজাদ হোসেন সরকার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই কোর্সে আবেদনের সময়সীমা চলতি মাসের ২৮ তারিখ পর্যন্ত থাকবে বলেও উল্লেখ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু তাহের জানান, উপাচার্য বিশ্ববিদ্যালয়ে নতুন করে সান্ধ্য কোর্সে শিক্ষার্থী বন্ধের নির্দেশনা দিয়েছেন। তবে বর্তমানে যেসব শিক্ষার্থী ভর্তি আছেন, তাঁরা নিয়মানুযায়ী তাঁদের কোর্স সমাপ্ত করতে পারবেন। নতুন করে আর কোনো শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে না।

এদিকে এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এই উইকেন্ড কোর্সের ব্যাপারে জানতে চাইলে ব্যবসা অনুষদের ডিন আমজাদ হোসেন সরকার বলেন, ‘আমরা সন্ধ্যাকালীন কোর্স বন্ধের কোনো অফিশিয়াল নোটিশ পাইনি। আমরা যে কোর্সের বিজ্ঞপ্তি দিয়েছি, সেটি সন্ধ্যাকালীন কোর্স নয়। এটি উইকেন্ড প্রোগ্রাম। যেখানে শুধু শুক্র ও শনিবার দিনের বেলায় ক্লাস হবে।’