Thank you for trying Sticky AMP!!

কুমিল্লায় ২৪ ঘণ্টায় আরও ৪৭ জনের করোনা শনাক্ত

কুমিল্লা জেলায় এক দিনে নতুন করে আরও ৪৭ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন আজ রোববার বিকেলে প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন। ১৭২টি নমুনা পরীক্ষা করে এই ৪৭টি ‘পজিটিভ’ পাওয়া গেছে।

এ নিয়ে কুমিল্লা জেলায় করোনা শনাক্ত হলেন ৩ হাজার ৯১১ জন। এঁদের মধ্যে এ পর্যন্ত মারা গেছেন ১০৬ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬২ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ কুমিল্লা জেলায় ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ২৩ জন, বুড়িচং ৮ জন, লাকসাম ৭ জন, নাঙ্গলকোটে ৫ জন, আদর্শ সদরে ২ জন, দাউদকান্দি ও লালমাইয়ে ১ জন করে রয়েছেন।

এদিন সুস্থ হয়েছেন ১১৬ জন। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ৫৭ জন, সদর দক্ষিণে ১৯ জন, নাঙ্গলকোটে ১৭ জন, চৌদ্দগ্রামে ১৬ জন ও বুড়িচংয়ে ৭ জন রয়েছেন। এদিন নতুন করে কেউ মারা যাননি।

কুমিল্লা জেলা থেকে আজ রোববার নমুনা পাঠানো হয়েছে ২৭৮ জনের। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ১০৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। আজ রোববার পর্যন্ত ১৯ হাজার ৩৬২ জনের প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে কুমিল্লা শহরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন মোট ১ হাজার ৮৭ জন এবং মারা গেছেন ১৪ জন। গত ৯ এপ্রিল কুমিল্লায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিলেন। ১১ এপ্রিল করোনায় প্রথম ব্যক্তি মারা যান।