Thank you for trying Sticky AMP!!

কুষ্টিয়ায় গুজবের জেরে গণপিটুনির ঘটনায় আটক ৩৬

গুজবে কান দিয়ে ছেলেধরা সন্দেহে নিরীহ মানুষকে পিটুনি দেওয়ার অভিযোগে পুলিশ ৩৬ জনকে আটক করেছে। মঙ্গলবার সকালে কুষ্টিয়া মডেল থানা থেকে তোলা। ছবি: প্রথম আলো

গুজবে কান দিয়ে ছেলেধরা সন্দেহে নিরীহ মানুষকে মারধরের ঘটনায় জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৩৬ জনকে আটক করেছে কুষ্টিয়া জেলা পুলিশ। কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তানভীর আরাফাত বলেন, ‘প্রত্যেকের বিরুদ্ধে মামলা হয়েছে। আজকেই (মঙ্গলবার) আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হবে।’

গত শনি থেকে গতকাল সোমবার পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অন্তত আটজন নিরীহ মানুষকে ছেলেধরা গুজবে গণপিটুনি দেওয়ার ঘটনা ঘটেছে। পরে খবর পেয়ে পুলিশ দ্রুত সেসব জায়গায় গিয়ে নিরীহ ব্যক্তিদের উদ্ধার করে। চিকিৎসা দিয়ে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

জেলা পুলিশ সূত্র জানায়, গত তিন দিনের ঘটনার পর জেলার বিভিন্ন থানায় পুলিশকে বিশেষ নির্দেশ দেন পুলিশ সুপার। নিরীহ মানুষকে পিটুনি দেওয়ার সঙ্গে জড়িত ব্যক্তিদের ধরতে রাতে পুলিশ সুপারের নির্দেশে রাতে বিশেষ অভিযান চালায় পুলিশ। পুলিশের সব থানা, জেলা গোয়েন্দা শাখা, জেলা বিশেষ শাখা, পুলিশ ক্যাম্প ও পুলিশ ফাঁড়ির বিশেষ নজরদারি ও সক্রিয় অভিযান চলে। গুজবে কান দিয়ে আইন নিজের হাতে তুলে নিরপরাধ মানুষকে মারপিট করার অপরাধে পৃথক পৃথক ঘটনায় মোট ৩৬ জনকে আটক করা হয়।

পুলিশ সুপার বলেন, ‘এ রকম গুজবে কান দিয়ে কেউ আইন হাতে তুলে নিলে তাদের বিরুদ্ধে কঠিন আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’