Thank you for trying Sticky AMP!!

কুষ্টিয়ায় বাস দুর্ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীসহ আহত ৩৭

প্রতীকী ছবি

কুষ্টিয়া সদর উপজেলায় বৃহস্পতিবার রাতে বাস দুর্ঘটনায় ৩৭ জন আহত হয়েছেন। কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। চালক ছাড়া ওই বাসের সব যাত্রী কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী। রাতেই আহত সবাইকে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা (ম্যানেজমেন্ট) বিভাগ থেকে স্নাতকোত্তর ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীরা শিক্ষকসহ ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে নওগাঁর সাপাহারে যান। সেখান থেকে ক্যাম্পাসে ফেরার পথে রাত একটায় ক্যাম্পাস থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। এ সময় প্রথমে একটি ট্রাকের সঙ্গে বাসটির ধাক্কা লাগে। পরে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে বাসটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এতে ২ জন শিক্ষকসহ ৩৫ জন শিক্ষার্থী আহত হন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজন শিক্ষার্থীর ভাষ্যমতে, ক্যাম্পাস থেকে ৬০ জন শিক্ষার্থী ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে গিয়েছিলেন। ফেরার পথে ক্যাম্পাসে আসার সময়ে কুষ্টিয়া শহরের মজমপুরে ১৭ জন শিক্ষার্থী নেমে যান। দুর্ঘটনার সময়ে বাসে ২ জন শিক্ষকসহ ৪৩ জন শিক্ষার্থী ছিলেন। দুর্ঘটনার প্রায় ২০ মিনিট পরে খবর পেয়ে হাইওয়ে পুলিশ গিয়ে তাঁদের উদ্ধার করে। হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আহত লোকজনকে হাসপাতালে নেওয়া হয়। এর মধ্যে ছাত্রীদের সংখ্যা বেশি।

জেনারেল হাসপাতাল সূত্র জানায়, রাতে অনেকেই আহত হয়ে জরুরি বিভাগে এসেছিলেন। বাসের চালক, চালকের সহকারী ও পাঁচ শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পরেশ চন্দ্র বর্মন বলেন, দুর্ঘটনার পর হাসপাতালে যাওয়া হয়েছিল। জেনারেল হাসপাতালে ৫ শিক্ষার্থী ভর্তি আছেন। এ ছাড়া কয়েকজনকে ক্যাম্পাসের চিকিৎসা কেন্দ্রে সেবা দেওয়া হচ্ছে।