Thank you for trying Sticky AMP!!

খুলনা বিভাগে আড়াই হাজার ছাড়াল কোভিড রোগী

খুলনা বিভাগে নতুন করে ২০৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই বিভাগে করোনায় সংক্রমিত হিসেবে আড়াই হাজারের বেশি রোগী শনাক্ত হলেন। এর মধ্যে খুলনা জেলাতেই রোগীর সংখ্যা হাজার ছাড়িয়েছে। আজ সোমবার খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগের উপাত্ত বিশ্লেষণ করে দেখা গেছে, বিভাগের মধ্যে রোগীর সংখ্যায় খুলনার পরই কুষ্টিয়ার অবস্থান। সেখানে করোনায় সংক্রমিত হিসেবে এ পর্যন্ত ৩৮৪ জন জন শনাক্ত হয়েছেন। এ ছাড়া যশোরে রোগীর সংখ্যা ৩৪৮ জন। বিভাগের মধ্যে মাগুরা ও মেহেরপুর বাদে অন্য সব জেলাতেই এখন রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়ে গেছে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, বিভাগে রোববার সকাল আটটা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত নতুন করে ২০৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনা জেলায় ১২৭ জন, বাগেরহাটে ৬, সাতক্ষীরায় ৫ জন, যশোরে ১৯, ঝিনাইদহে ৬ জন, নড়াইলে ৬, কুষ্টিয়ায় ৩৭ ও মেহেরপুরে একজন। এ সময়ে মাগুরা ও চুয়াডাঙ্গায় নতুন করে কোনো রোগী শনাক্ত হয়নি। এই ২০৭ জনকে নিয়ে বর্তমানে বিভাগে রোগী দাঁড়িয়েছে ২ হাজার ৫৩৩ জনে। একই সঙ্গে বিভাগে কোভিডে মৃত মানুষের সংখ্যা ৩৪ । সুস্থ হয়েছেন ৬৩১ জন।

খুলনা বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৯ মার্চ। পরবর্তী ৭৩ দিনে এ সংখ্যা দাঁড়ায় ৫০০। ১১ জুন ৮৫তম দিনে এখানে সংক্রমণের সংখ্যা হাজার ছাড়ায়। দেড় হাজার রোগী ছাড়ায় ১৬ জুন, অর্থাৎ ৯০তম দিনে। ২ হাজার রোগীর সংখ্যা ছাড়ায় ২০ জুন ৯৪তম দিনে। আর আড়াই হাজার ছাড়াল ৯৬তম দিনে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা প্রথম আলোকে বলেন, খুলনা বিভাগে করোনা সংক্রমণের গতি প্রথম আড়াই মাস খুবই কম ছিল। কয়েক দিন ধরে তা লাফিয়ে বাড়তে শুরু করেছে। সংক্রমণের হার বিবেচনায় বিভিন্ন এলাকাকে জোনভিত্তিক ভাগ করে লকডাউন করার কাজ চলছে।