Thank you for trying Sticky AMP!!

গাইবান্ধায় ব্রহ্মপুত্রে নৌকা ডুবে তিনজনের মৃত্যু, নিখোঁজ ৬

প্রতীকী ছবি

গাইবান্ধা সদর উপজেলার গিদারি ইউনিয়নে ব্রহ্মপুত্র নদে নৌকা ডুবে মঙ্গলবার সকালে তিনজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আরও ছয়জনের নিখোঁজ থাকার খবর মিলেছে।

নিহত তিনজন হলেন গিদারি ইউনিয়নের ধুতিচোরা গ্রামের ইনছার আলীর স্ত্রী রোকেয়া বেগম (৪৫), দক্ষিণ গিদারি গ্রামের ফিরোজা বেওয়া (৪০) ও একই গ্রামের সাজু মিয়ার মেয়ে শান্তনা খাতুন (১০)। এ ছাড়া নিখোঁজ ছয়জনের মধ্যে দুজনের পরিচয় জানা গেছে। তাঁরা হলেন দক্ষিণ গিদারি গ্রামের মিনহাজ মিয়ার মেয়ে মেরেনা আকতার (১৩) ও ধুতিচোরা গ্রামের আঙুর মিয়া (৪০)।

গাইবান্ধা ফায়ার সার্ভিস সূত্র জানায়, মঙ্গলবার সকালে সদর উপজেলার নয়াগ্রাম থেকে প্রায় ৫০ জন শ্রমিক নৌকায় করে ব্রহ্মপুত্র নদ পার হচ্ছিলেন। ধুতিচোরা গ্রামে যাওয়ার পথে নদের মাঝামাঝি পৌঁছালে হঠাৎ করে নৌকাটি ডুবে যায়। এ সময় ৯ জন যাত্রী পানিতে ডুবে যান। এর মধ্যে তিনজনের লাশ উদ্ধার করা গেছে। বাকি ছয়জনকে এখনো উদ্ধার করা যায়নি। অন্যরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হন।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বখতিয়ার উদ্দিন জানান, নৌকাটি ৩০ জনের মতো যাত্রী বহনে সক্ষম। অতিরিক্ত যাত্রী নেওয়ার কারণেই এটি ডুবে যায়। নিখোঁজ লোকজনকে উদ্ধারের জন্য রংপুর থেকে ডুবুরি দল এসে উদ্ধারকাজে সহায়তা করবে।

গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার রায় এবং সদর থানার ওসি খান মো. শাহরিয়ার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, নিহত লোকজনের পরিবারকে ১০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে।