Thank you for trying Sticky AMP!!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নারী ও শিশু ধর্ষণবিরোধী পোস্টার প্রদর্শনী

নারী ও শিশু ধর্ষণবিরোধী পোস্টার প্রদর্শনীর আয়োজন করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। ‘আজকের আওয়াজ, নিরাপত্তা আগামীর’ শীর্ষক দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কমিউনিকেশন ক্লাব (এমসিসি)। ম্যানেজমেন্ট বিভাগ প্রাঙ্গণ, চবি, ২২ অক্টোবর। ছবি: জোবায়ের চৌধুরী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কমিউনিকেশন ক্লাবের (এমসিসি) আয়োজনে নারী ও শিশু ধর্ষণবিরোধী পোস্টার প্রদর্শনী হয়েছে। নারী ও শিশু নির্যাতনমুক্ত সমাজ গড়তে এ আয়োজন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কমিউনিকেশন ক্লাব।

‘আজকের আওয়াজ, নিরাপত্তা আগামীর’ শীর্ষক দিনব্যাপী প্রদর্শনীটি গত মঙ্গলবার (২২ অক্টোবর) বিভাগ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

আয়োজনের উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব বলেন, সামাজিক কাঠামো নারীদের পুরুষের অধীনস্থ করেছে। পিতৃতান্ত্রিক মনোভাব নিয়ে নারী প্রতিরোধের আইন তৈরি হয়েছে। এ জন্যই নারী একবার সহিংসতার শিকার হওয়ার পর বিচার চাইতে গিয়ে আরও একবার নিপীড়নের শিকার হয়। ফলে ভয়ে নারীরা এখন নির্যাতনের শিকার হলেও বিচার চাইতে সাহস পায় না। নারী নির্যাতন বন্ধে রাষ্ট্রের উচিত নারী স্পর্শকাতর পুলিশ প্রশাসন ও বিচার বিভাগ তৈরি করা। পাশাপাশি প্রয়োজন দেশের সর্বস্তরের মানুষের সমন্বিত প্রচেষ্টা।

ম্যানেজমেন্ট কমিউনিকেশন ক্লাবের সভাপতি প্রসেনজিৎ চন্দ্র দাস বলেন, ‘আমাদের দেশে প্রতিনিয়ত নারী ও শিশু ধর্ষণের মতো ঘটনা ঘটছে। কিন্তু কোনো ঘটনার বিচার না হওয়ায় বিচারহীনতার সংস্কৃতি তৈরি হয়েছে। ফলে নারী সহিংসতা আরও বৃদ্ধি পাচ্ছে। নারী ও শিশু নির্যাতনমুক্ত সমাজ গড়তে আমরা এই প্রথম এই আয়োজনটি করেছি। আশা করছি এটার মাধ্যমে সচেতনতা তৈরি হবে।’

আয়োজনের উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সাহিদুর রহমান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জাভেদ হোসাইন, ফাইন্যান্স বিভাগের সভাপতি অধ্যাপক ড. শামীম উদ্দীন খান, ক্লাবের অ্যাসিস্ট্যান্ট মডারেটর ও বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হারিসুর রহমান হাওলাদার।